Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনে অভিযান, দুই গাড়ি আটক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১১:৪০ এএম

চকরিয়া পাহাড় কেটে মাটি লুটের স্থানে অভিযান চালিয়ে দুইটি গাড়ি আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

আদালত এ সময় অবৈধভাবে বালু সরবরাহে নিয়োজিত ওই দুইটি নাম্বার প্লেটবিহীন ডাম্পার গাড়ি (মিনি ট্রাক) জব্দ করেছে।

রবিবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল এলাকায় এ অভিযান পরিচালনা করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।

পরে জব্দকৃত গাড়ি দুইটি মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাড়ির জিম্মায় দেয়া হয়। এ সময় থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ডুলাহাজারা ইউনিয়নের বঙ্গবন্ধু সাফারি পার্কের বাউন্ডারী ওয়াল সংলগ্ন পাহাড় কেটে কতিপয় ভূমিদস্যু মাটি লুট করার খবর পেয়ে রবিবার দুপুরে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

এ সময় অবৈধভাবে বালু সরবরাহ কাজে ব্যবহৃত নাম্বার প্লেট বিহীন দুইটি ডাম্পার গাড়ি (মিনি ট্রাক) জব্দ করা হয়। পরে জব্দকৃত এসব গাড়ি মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাড়ির জিম্মায় দিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, অভিযানের খবর পেয়ে বালুদস্যুরা আগেভাগে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। আগামীতেও এসব অবৈধভাবে বালু উত্তোলনকারি ও পাচারকারিদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ