Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

হাসপাতাল নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা

সোনাগাজীতে ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু হাসপাতাল নির্মাণে ব্যাপক দুর্নীতি, অনিয়ম ও নিম্নমানের কাঁচামাল ব্যাবহারের অভিযোগ উঠেছে। জানা যায়, উপজেলার চর দরবেশ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের চাঁন মিয়ার দোকান সংলগ্ন স্থানে ৫৬ শতক জায়গা জুড়ে ৪ কোটি ২৯ লক্ষ টাকা ব্যয়ে মা ও শিশু হাসপাতালটি নির্মাণ কাজ চলছে।
এলাকাবাসীর অভিযোগ, নির্মাণ কাজ শুরু থেকে নিম্নমানের ইট, বাংলা রড, ময়লা বালি ব্যবহার করা হচ্ছে। স্থানীয়দের শত অভিযোগ শর্তেও ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। অবশেষে স্থানীয়দের অনুরোধে গত শুক্রবার বিকালে ফেনী-৩ আসনের সংসদ সদস্য হাজী রহিম উল্যাহ সরেজমিনে পরিদর্শনে যান। তিনি নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ চলছে দেখে বিস্ময় প্রকাশ করেন এবং তাৎক্ষণিক নির্মাণ কাজ স্থগিতের নির্দেশ দেন। এ ব্যাপারে সংসদ সদস্য জানান, সরেজমিন গিয়ে দেখি, পুরাতন ও মরিচাধরা বাংলা রড, অপরিষ্কার বালি, নিম্নমানের কনক্রিট ও ইট ব্যবহার করা হচ্ছে। এ নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে হাসপাতালটি নির্মাণ করা হলে যে কোন মুহূর্তে ভবনটি ভেঙে যেতে পারে। এ সময় তিনি ঠিকাদারকে উন্নত মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে কাজ চালু করার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন