Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে ৭২ ঘন্টায় করোনা সংক্রমনের শিকার আরো ৬৭ জন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১:০০ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে গত ৭২ ঘন্টায় আরো ৬৭ জন আক্রান্ত হয়েছেন। এর পূর্ববর্তি ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা ছিল ৭৬। মৃত্যু হয়েছিল দু জনের। পূর্ববর্তি ৪৮ ঘন্টায় ৬২৭ জনের নমুনা পরিক্ষায় ৮৭ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। আর সোমবার সকালের পূর্ববর্তি ৭২ ঘন্টায় ৪৭৯ জনের নমুনা পরিক্ষায় ৮৬ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের সর্বশেষ হিসেবনুযায়ী সনাক্তের গড় হার ১৬.৬৬%। মূলত নমুনা পরিক্ষা হ্রাসের কারনেই গত ৭২ ঘন্টায় সনাক্তের সংখ্যা কিছুটা কম ছিল বলে জানা গেছে। তবে এসময়ে বরিশাল জেলায় আক্রান্ত ৩৬ জনের মধ্যে মহানগরীতেই ২৯ জন নতুন করে করোনা সংক্রমনের শিকার হয়েছেন বলে স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানে জানা গেছে। বরগুনাতে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে।
গত তিন দিনের মধ্যে শণিবারের হিসেবে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২২৭ জনের নমুনা পরিক্ষায় ৩০ জনের এবং ভোলাতে ১৬ জনের মধ্যে ১ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। রবিবারে বরিশালে ১৬০ জনের মধ্যে ১৭ জনের এবং ভোলাতে ২২জনের মধ্যে দুজনের আর শণিবারে বরিশালে ১৯৫ জনের মধ্যে ৩০ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। ঐদিন ভোলাতে ১৯ জনের নমুনা পরিক্ষায় ৫ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়।
এদিকে সোমবার সকালে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৮ জন,আইসোলেশনে ২৭ জন ছাড়াও আইসিইউ’তে আরো ৮জন চিকিৎসাধীন ছিলেন।
সোমবার সকালের পূবর্বর্তী ৭২ ঘন্টায় দক্ষিণাঞ্চলে মোট আক্রান্ত ৬৭ জনের মধ্যে বরিশালেই সংখ্যাটা ৩৬। এরমধ্যে মহানগরীতে ২৯। এখনো দক্ষিণাঞ্চলে মোট করোনা সংক্রমনের ৪০%-এর বেশী রোগী বরিশাল মহানগরীতে। অথচ বিভাগের মাত্র ৬% মানুষ এ নগরীতে বাস করে। এ মহানগরীরর ক্রমবনতিশীল পরিস্থিতিতেও করোনা সংক্রমন রোধে খুব যোড়াল কোন পদক্ষেপ এখনো লক্ষনীয় নয়। তবে গত সপ্তাহখানেক ধরে মাস্ক ব্যবহার নিশ্চিতকরতে মাঠে নেমেছে ভ্রাম্যমান আদালত।
গত ৭২ ঘন্টায় পটুয়াখালীতে নতুন ১০ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১,৫৯৮। জেলাটিতে এপর্যন্ত মারা গেছেন ৩৮ জন। ভোলাতে গত ৭২ ঘন্টায় ৮ জন সহ মোট আক্রান্ত হয়েছেন ৮৯৪। এ পর্যন্ত মারা গেছেন ৯ জন। পিরোজপুরে গত ৭২ ঘন্টায় ৩ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১,১৩৮। মৃত্যু হয়েছে ৩৮ জনের। বরগুনাতেও গত ৭২ ঘন্টায় ৪ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার একজন। এপর্যন্ত মারা গেছেন ২১ জন। আর ঝালকাঠীতে এসময়ে ৫ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ৭৮০।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন