Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

তাদের বলতে দিন, আলেমদের কটু কথা বলবেন না : জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১:৫২ পিএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, গোয়েন্দা বাহিনী আলেমদের মিসগাইড করছে, সরকারকে আমি বলবো অকারণে আলেম সমাজকে কটু কথা বলবেন না। তাদেরকে কথা বলতে দেন। আমাদের দরকার ভালোভাবে বেঁচে থাকা। অহেতুক বিতর্ক সৃষ্টি না করে আপনি বরং যে কাজটা করতে পারেন, আপনার উন্নয়নের জন্য পুলিশকে অনুরোধ করেন তারা যেনো ফুটপাত থেকে, রিক্সাচালক ও দিনমজুরের কাছ থেকে ঘুষ না খেতে। তাতে অনেক লাভবান হবেন।


সোমবার দেশে ধর্ষণ-শিশু নির্যাতন ও বিচারহীনতার প্রতিবাদে প্রেসক্লাবে সাংবিধানিক অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনের তিনি এ আহ্বান জানান।

ভাস্কর্য স্থাপনের বিষয় জাফরুল্লাহ চৌধুরী বলেন, অকারণে আওয়াজ তুলবেন না। মূর্তি, এটা একটি অহেতুক বিতর্ক। আলেমগণ, আপনারা আমাদের শ্রদ্ধেয় ব্যক্তি। আপনাদের দায়িত্ব হবে মানবিক। অহেতুক বিতর্ক করে ইসলামকে ছোট করবেন না। আজকে মৌলভী সাহেবেরা কেন যৌন নির্যাতনের সাথে যুক্ত হবে। এসময় আলেমদের অন্যদের দ্বারা প্রভাবিত না হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।


তিনি আরো বলেন, আজকে আমি মনে করি মানবিক কল্যানের জন্য আমাদের সবাইকে চেষ্টা করতে হবে।

সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের মূল্যায়নের জন্য প্রধানমন্ত্রীকে একটি মধ্যবর্তী নির্বাচন দেয়ার আহ্বান জানিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই যে এতো পরিশ্রম, এতো উন্নয়ন কর্মকাণ্ড সেগুলোর মূল্যায়ণ করতে হলে আপনারা একটি মধ্যবর্তী নির্বাচন দিন। তাতে জনগণ ঠিক করবে আপনাদের কর্মকাণ্ডে তারা কতটা সন্তুষ্ট।

মানবিক করণে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জামিন দেয়ার আহ্বান জানানোর পাশাপাশি বিএনপিকেও রাজপাথে নামার আহ্বান জানান প্রবীণ এই রাজনৈতিক বিশ্লেষক।

সাংবিধানিক অধিকার ফোরামের সভাপতি বাবু সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, মহিলা দল নেত্রী আরিফা সুলতানা রুমা, সাবেক ছাত্রদল নেত্রী সেলিনা সুলতানা নিশিতা প্রমুখ।



 

Show all comments
  • Nadim ahmed ৩০ নভেম্বর, ২০২০, ৩:৩৭ পিএম says : 0
    Any election under this election commission and under Awami League government will be a joke for our nation an. The people of Bangladesh do not trust them. And WHT about those stupids- Benazir, Ziaul Ahsan, Tariq Aziz and Aziz Ahmed!!! They should be removed from their posts and prisoned. Those are the biggest culprits in our country.
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ৩০ নভেম্বর, ২০২০, ৪:৫৯ পিএম says : 0
    তোফাজ্জল হোসেন মায়া যে ভাবে বলছে তাতে বুঝতে পারলে দেশের জনগণ আচ্ছা তাহলে সত্যি সত্যিই আপনারা 2013 সালে 3 হাজারের মতে আলেম কে হত্যা করেছেন। তবে আপনি যে ভাবে বলতেছেন মনে হয় আপনার বাবা একাই বাংলাদেশের মালিক।তোফাজ্জল হোসেন মায়া খবরদার সাবধানে কথা বলবি আমরা আলেম হইতে পারি নাই কিন্তু আলেমদের সন্তান। আগে যা করসিস এবার আর তাহা হবে না।মনে করসিস ক্ষমতা ধরে রেখে মুখে যাইআসছে তাইবলবি।ইনসআললাহ এবারে তাহা হবে না। একটি কথা শুনবি ইসলাম সম্পর্কেতে কিছু জানিস না।আমার কথা শুন আরব দেশ থেকে কয়েকজন মুফতি নিয়ে আমাদের দেশের মাওলানা মৌলভী মুফতি নিয়ে বসতে পারিস।তখন সব সমাধান হয়ে যাবে। গায়ের বলে বক বক করা ভালো নয়।
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ৩০ নভেম্বর, ২০২০, ৫:০৩ পিএম says : 0
    এই কি বেপার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাফরুল্লাহ


আরও
আরও পড়ুন