Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বিকাশ প্রতারক চক্রের দুই সদস্য আটক

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ৩:৪৩ পিএম

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ বিকাশ প্রতারক চক্রের দুই সদস্যকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে আটক করেছে। এ ঘটনায় ৭৬ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। আটককৃতরা হলো, ফরিদপুর জেলার ভাঙ্গা থানার জঙ্গলপাড়া পূর্ব পাড়া গ্রামের নূর মোহাম্মদের ছেলে মাহমুদ হাসান ওরফে বাইজিদ (১৯) ও একই এলাকার আব্দুল খানের ছেলে হাসান খান (১৯)।
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান, চলতি মাসের ১১ তারিখ দুপুরে রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্রী এর মোবাইলের নগদ একাউন্ট থেকে বিকাশ প্রতারক চক্রের একটি সংঘবদ্ধদল কৌশলে পিন কোড চুরি করে নগদ ৫১ হাজার টাকা হাতিয়ে নেয়। এ ঘটনার প্রেক্ষিতে ওই ছাত্রীর বাবা রোজেট আলী গত ২৫ তারিখে মহানগর গোয়েন্দা শাখায় একটি অভিযোগ দেয়। অভিযোগের প্রেক্ষিতে ডিসি (ডিবি) নিজেই তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রতারক চক্রের অবস্থান ও সন্ধান চিহ্নিত করে। পরবর্তীতে ভিকটিমকে প্রেমের অভিনয় ব্যবহার করে
প্রতারক চক্রদেরকে ফরিদপুর জেলার ভাঁঙ্গা উপজেলা এলাকা থেকে গতকাল বিকেলে কৌশলে রাজশাহী মহানগরের রাজপাড়া থানাধীন লক্ষীপুর মোড়স্থ মাস্টারসেফ বাংলা রেস্তোরার সামনে এনে পূর্ব থেকে ডিসি ডিবির নের্তৃত্বে ওৎ পেতে থাকা ডিবি পুলিশের সদস্যদের দ্বারা প্রতারক চক্রদের ধরিয়ে দেয়। তাদের হেফাজত হতে ছাত্রী মোসাঃ মরিয়ম (ছদ্মনাম) এর নিকট থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া নগদ ৫১ হাজার টাকা সহ বিভিন্ন জনের নিকট হতে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া আরো ২৫ হাজার টাকাসহ মোট ৭৬ হাজার টাকা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ