Inqilab Logo

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

নাচোলে জনপ্রতিনিধিদের অংশগ্রহণে পারস্পরিক শিখন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ৭:৪৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে স্থানীয় জনপ্রতিনিধিদের অংশগ্রহণে পারস্পরিক শিখন কর্মসূচি প্রাতিষ্ঠানিক প্রকল্পের আওতায় উপজেলা ভিত্তিক ভালো শিখুন চিহ্নিতকরণ বিষয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ডাসকো ফাউন্ডেশন রাজশাহী সহযোগিতায় ৩০ নভেম্বর সোমবার বেলা ১১টায় বিআরডিবি হলরুমে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) আয়োজনে দিনব্যাপী কর্মশালায় সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, পৌর মেয়র আব্দুর রশিদ খান, কসবা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, ফতেপুর ইউপি চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু, নাচোল ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম ও নিজামপুর ইউপি চেয়ারম্যান আমিনুল হক।
অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, ডাসকো'র ডকুমেন্টেশন এ্যান্ড এ্যাডভোকেসি অফিসার সোহেল রানা, প্রজেক্ট ম্যানেজার রেজাউল করিম ও মাহবুবুর রহমান এবং এরিয়া কো-অডিনেটর সেলিম রেজা। উপজেলার ৪টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যদের অংশগ্রহণে উন্মুক্ত আলোচনায় উপজেলা ভিত্তিক ভালো শিখন চিহ্নিতকরণের বিভিন্ন দিক তুলে ধরে ব্যাপক আলোচনা ও বিষয়াদি চিহ্নিতকরণ করা হয়।
ডাসকো'র ম্যানেজার ক্যাপাসিটি বিল্ডিং এর ইসরাত জাহান জানান, এইচএলপি প্রাতিষ্ঠানিকীকরণের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগ এবং এনআইএলজির সহায়তায় স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ বিভিন্ন ভালো শিখন গুলো চিহ্নিত ও বিশ্লেষণ করে সংশ্লিষ্ট আইন, বিধি, পরিপত্র ও নীতিমালা প্রণয়নে সহায়ক ভূমিকা পালন করে আসছেন। এ ছাড়াও স্থানীয় জনগণের জীবনমানের ইতিবাচক পরিবর্তন ঘটানোর কাজে সহযোগিতা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মশালা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ