Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ইতালিতে নিহত ৩
ইনকিলাব ডেস্ক : ইতালিতে ভারি বৃষ্টিপাত ও বন্যায় কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়েছে। আরও দুই জন নিখোঁজ রয়েছেন। দেশটির আবহাওয়া অফিস জানায়, স্থানীয় সময় শনিবার রাত থেকেই বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। কয়েক ঘণ্টার টানা বৃষ্টিতে তলিয়ে যায় উপকূলীয় সারদিনিয়া অঞ্চলের বিত্তি, নাউরোসহ বেশ কিছু এলাকা। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু বসতবাড়ি। এছাড়া, বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ারসার্ভিস এবং স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। রয়টার্স।


৮ সেনা নিহত
ইনকিলাব ডেস্ক : ইয়েমেনে মধ্যাঞ্চলীয় মারিব প্রদেশে অবস্থিত সউদী জোটের তাদাওয়াইন সামরিক ক্যাম্পে মিসাইল হামলা চালিয়েছে হুতি বিদ্রোহীরা। এতে অন্তত ৮ সউদী সেনা নিহত হয়েছে। রবিবার ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি এই তথ্য জানিয়েছে। তিনি বলেন, মারিব প্রদেশে সউদী জোটের তাদাওয়াইন ক্যাম্পের অপারেশন রুম লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। হামলায় ইয়েমেনি সামরিক বাহিনী বাদর-পি ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে বলে জানান সারি। ইরান প্রেস, পার্সটুডে।


রিমোট কন্ট্রোলড বন্দুক
ইনকিলাব ডেস্ক : ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদকে একটি রিমোট কন্ট্রোলড বন্দুক দিয়ে হত্যা করা হয়েছে। গত শুক্রবার ইরানের রাজধানী তেহরানের কাছে এক সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন তিনি। ফাখরিজাদেহকে ওপর হামলার পেছনে ইসরাইল রয়েছে বলে দাবি করছে ইরান। এই হত্যাকান্ডের প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামিনি এবং অন্যান্য নেতারা। শুক্রবার একটি বুলেটপ্রুফ গাড়িতে করে তার স্ত্রীকে নিয়ে কোথাও যাচ্ছিলেন। সে সময় নিরাপত্তাবাহিনীর তিনটি গাড়ি তাদের নিরাপত্তায় নিয়োজিত ছিল। এসময় তার গাড়িতে একটি বুলেট লাগার শব্দ হলে তা দেখতে তিনি বের হন। এরপরেই একটি রিমোট কন্ট্রোলড বন্দুক থেকে গুলি ছোড়া হয়। ইরনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ