Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

মার্কিন বিচার ও গোয়েন্দা বিভাগের বিরুদ্ধে নির্বাচনে কারচুপির অভিযোগ ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ৯:২৪ পিএম

মার্কিন বিচার ও গোয়েন্দা বিভাগের বিরুদ্ধে নির্বাচনে কারচুপি সম্পৃক্ততার অভিযোগ আনলেন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি ডিপার্টমেন্ট অব জাস্টিস ও ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের বিরুদ্ধে নির্বাচনে কারচুপির সঙ্গে জড়িত বলে অভিযোগ এনে বলছেন, তার কাছ থেকে নির্বাচন ছিনিয়ে নিতে বিচার বিভাগ ও গোয়েন্দা বিভাগের লোকজন প্লট সাজিয়েছিল। -সিএনএন, দ্য সান
ফক্স নিউজকে দেয়া এক টেলিফোন সাক্ষাতকারে ট্রাম্প বলেন এই নির্বাচনটি পুরোটাই জালিয়াতি। এফবিআই এবং বিচার বিভাগ কিভাবে তা করেছে জানি না। তারা জড়িত থাকতে পারে। তারা তা অবিশ্বাস্যভাবেই করেছে। ট্রাম্প বলেন তারা দীর্ঘদিন ধরে কাজ করছে, বিভিন্ন প্রেসিডেন্টের সঙ্গে কাজ করছে। তাদের নিজস্ব মতাদর্শ রয়েছে। আমি শুধু এটুকু বলতে পারি তারা নির্বাচনে কারচুপির সঙ্গে সম্পৃক্ত ছিল। নির্বাচনে কারচুপির প্রমাণ হিসেবে ট্রাম্প শত শত এফিডেভিট, ডাক যোগে মিথ্যা ভোট, মৃত মানুষের ভোট, নির্বাচন ব্যবস্থাপনায় যান্ত্রিক ত্রুটি সহ বিভিন্ন বিষয় উল্লেখ করেন।

এবারের নির্বাচনকে সবচেয়ে গোলমেলে অভিহিত করে ট্রাম্প বলেন সাবেক এফবিআই পরিচালক জেমস কমি, সাবেক এফবিআই উপপরিচালক এ্যান্ড্রু ম্যাকক্যাবে ও সাবেক সিআইএ পরিচালক জন ব্রেননান, তারা এখন কোথায়? তারা কংগ্রেসের কাছে মিথ্যা বলেছে। তার অনেক গোপন তথ্য ফাঁস করেছে। ট্রাম্প বলেন পুরো বিশ^ দেখেছে যুক্তরাষ্ট্রে নির্বাচনে কি হয়েছে। অনেক বিশ^নেতা আমাকে বলেছে এবার মার্কিন নির্বাচন ছিল সবচেয়ে বিড়ম্বনাপূর্ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ