Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

থ্যাংকসগিভিং অনুষ্ঠানের কারণে দ্রুতগতিতে করোনা রোগী বাড়বে : ড. ফাউচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ৯:২৭ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের সংক্রমণ বিষয়ক শীর্ষ রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্টনিও ফাউচি বলেছেন, থ্যাংকসগিভিং অনুষ্ঠানের কারণে দ্রুতগতিতে বাড়বে করোনা রোগী।আগামী সপ্তাহগুলোতে যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ আরো বাড়তে পারে। থ্যাংকস গিভিং এর ছুটিতে শেষে লাখ লাখ ভ্রমণকারী ঘরে ফেরার পর দেশটির সংক্রমণ বিষয়ক শীর্ষ রোগ বিশেষজ্ঞ অ্যান্টনিও ফাউচি করোনার সংক্রমণ তীব্র ভাবে বেড়ে যাওয়ার বিষয়ে এই হুঁশিয়ারি বার্তা দিয়েছেন। -সিএনএন, ফক্স
এই ব্যাপারে তিনি বলেন, ভ্রমণের কারণে করোনার সংক্রমণ নিশ্চিতভাবেই তীব্র হতে চলেছে। আগামী দুই তিন সপ্তাহে আমরা সম্ভবত করোনাভাইরাসের সংক্রমণ তীব্র থেকে তীব্রতর হতে দেখবো। বিশ্বে করোনার সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৬৬ হাজারেরও বেশি লোক করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। তবে ফাইজার কোম্পানির ভ্যাকসিনের প্রথম চালান তাদের বেলজিয়ামের ল্যাব থেকে যুক্তরাষ্ট্রে এসে পৌঁছেছে। কোভিড-১৯ মোকাবেলায় ফাইজার প্রথম তাদের টিকার কার্যকারিতা ঘোষণা দেয়। পাশাপাশি মডার্নাও তাদের টিকার উচ্চ কার্যকারিতার কথা জানায়। আগামী ১০ ডিসেম্বর টিকার জরুরি ব্যবহারে ফাইজারের আবেদন অনুমোদন হওয়ার কথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ