Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

হান্নান খানের জানাজা অনুষ্ঠিত

শ্রদ্ধা জানালেন আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত আইজিপি আব্দুল হান্নান খানের জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে আব্দুল হান্নান খানের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ। সোমবার সকাল ১০ টায় রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান আব্দুল হান্নান খানের প্রতি ডিএমপির পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। এছাড়াও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের পক্ষ থেকেও তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। রোববার দুপুর পৌনে ১টার দিকে সিএমএইচ এ চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি করোনা পজিটিভ ছিলেন। এর আগে গত ১০ সেপ্টেম্বর অসুস্থ হয়ে পড়লে আব্দুল হান্নানকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় সিএমএইচে স্থানান্তর করা হয়।
উল্লেখ্য, আব্দুল হান্নান খান পুলিশের অতিরিক্ত ডিআইজি হিসেবে ২০০০ সালে অবসরে যান। অবসরে যাওয়ার পর তাকে আইজিপি পদমর্যাদায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক হিসেবে নিয়োগ দেয় সরকার। মুক্তিযুদ্ধে ১১ নং সেক্টরে থেকে যুদ্ধে অংশ নিয়েছিলেন হান্নান খান। ১৯৭৩ সালে বিসিএস প্রথম ব্যাচে এএসপি হন, প্রশিক্ষণে প্রথম স্থান অর্জন করেন তিনি। পরবর্তীতে ঢাকা মহানগর পুলিশ, পুলিশ সিকিউরিটি সেল ও সিআইডিতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জানাজা-অনুষ্ঠিত
আরও পড়ুন