Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কংগ্রেস ছেড়ে শিবসেনায়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর পর্দা ছেড়ে কংগ্রেসের রাজনীতিতে যোগ দিয়ে নির্বাচনে পরাজিত হন। এবার তিনি কংগ্রেসকে বিদায় জানিয়ে শিবসেনায় যোগ দিতে যাচ্ছেন।
জানা গেছে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের উপস্থিতিতে ঊর্মিলা শিবসেনার পতাকা হাতে তুলে নেবেন কংগ্রেসের টিকিটে গত বছর লোকসভা নির্বাচনে লড়েছিলেন ঊর্মিলা। তবে পরাজিত হওয়ার পর তিনি কংগ্রেসের হাত ছেড়েও দিয়েছিলেন।
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের অন্যতম ঘনিষ্ঠ শিবসেনা নেতা হর্শল প্রধান গত রোববার জানান, উদ্ধবের উপস্থিতিতেই শিব সেনায় যোগ দিতে চলেছেন অভিনেত্রী। রাজ্যপালের কোটায় ঊর্মিলাকে পরিষদীয় দলে অন্তর্ভুক্ত করার জন্য মহারাষ্ট্রের রাজ্যপাল বিএস কোশিয়ারির কাছে অভিনেত্রীর নামও পাঠানো হয়েছে।
ঊর্মিলা ছাড়াও আরো ১১ জনের নাম মনোনয়নের জন্য রাজ্যপালের কাছে পাঠিয়েছে মজারাষ্ট্র সরকার। এই ১২ নামের তালিকায় এখনও সম্মতি দেননি রাজ্যপাল।
২০১৯ সালের লোকসভা নির্বাচনে মুম্বাই উত্তর কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে ভোটে লড়েছিলেন ঊর্মিলা মাতন্ডকর। তবে তিনি নির্বাচনে পরাজিত হন। পরে কংগ্রেসের মুম্বাই শাখার কাজে অসন্তুষ্ট হয়ে তিনি দল ছেড়ে দেন। স¤প্রতি মুম্বাইকে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করায় কঙ্গনা রানাওয়াতের সমালোচনা করেছিলেন ঊর্মিলা। সূত্র : টাইমস নাও, হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ জানুয়ারি, ২০২১
১৩ জানুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১
১০ জানুয়ারি, ২০২১
১০ জানুয়ারি, ২০২১
৯ জানুয়ারি, ২০২১
৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন