Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অন্য প্রকল্পে নিচ্ছে মন্ত্রণালয়

মেডিক্যাল স্থাপনের বরাদ্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

২০২০-২০২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন প্রকল্পে (এডিপি) বরাদ্দ থাকা মেডিকেল কলেজ নির্মাণের একটি প্রকল্পের টাকা কমিয়ে কক্সবাজারের জেন্ডারবিষয়ক এক প্রকল্পে দেয়ার প্রস্তাব করেছিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। গতকাল সোমবার পরিকল্পনা কমিশন তাতে সায় দিয়েছে।

এতে চলতি অর্থবছরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেই ‘এস্টাবলিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল অ্যান্ড এনসিলারি ভবন ইন যশোর, কক্সবাজার, পাবনা ও আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল, নোয়াখালী’ প্রকল্পের বরাদ্দ কমে তাদের ‘হেলথ অ্যান্ড জেন্ডার সাপোর্ট অ্যাট কক্সবাজার ডিস্ট্রিক্ট’ প্রকল্পে বরাদ্দ যাচ্ছে।

চলতি অর্থবছরের এডিপিতে ২৫৬ কোটি ৭২ লাখ টাকা বরাদ্দ ছিল এই প্রকল্পের জন্য। সেখান থেকে ৬০ কোটি ৩০ লাখ টাকা যাচ্ছে চলতি অর্থবছরে বরাদ্দ না থাকা ‘হেলথ অ্যান্ড জেন্ডার সাপোর্ট অ্যাট কক্সবাজার ডিস্ট্রিক্ট’ প্রকল্পে।

এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বক্তব্য হলো, প্রস্তাবিত উপযোজন অনুমোদিত হলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ২০২০-২০২১ অর্থবছরের এডিপিতে বরাদ্দ করা মোট প্রকল্প সাহায্যের কোনো পরবর্তন হবে না এবং প্রকল্প সাহায্য বরাদ্দ করা অর্থের সৎ ব্যবহার বৃদ্ধি পাবে। এ অবস্থায় উপরের প্রকল্প সাহায্য বাবদ বরাদ্দ উপযোজন প্রস্তাবটি অনুমোদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল-স্থাপন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ