Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রথম ধাপে মনোনয়ন পেলেন ২৩ জন

পৌর নির্বাচনে যাচ্ছে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আসন্ন পৌরসভা নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। প্রথম ধাপের ২৫ পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়তে দলটি ২৩ জনকে দলীয় মনোনয়ন প্রদান করেছে। আগামী ২৮ ডিসেম্বর হতে যাওয়া পৌরসভার নির্বাচনে তারা ধানের শীষ প্রতীকে লড়বেন। গতকাল চেয়ারপারসেনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার এবং ভারপ্রাপ্ত তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজুদ্দিন নসু দলের মহাসচিব স্বাক্ষরিত প্রত্যায়নপত্র প্রার্থীদের হাতে তুলে দিয়েছেন।
যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেন, পঞ্চগড় জেলার পঞ্চগড় পৌরসভায় মো. তৌহিদুল ইসলাম, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ মো: রেজাউল করিম (রাজা), দিনাজপুরের ফুলবাড়ীতে মো: শাহাদাৎ আলী, রংপুরের বদরগঞ্জে মো: ফিরোজ শাহ, কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম পৌরসভায় মো: শফিকুল ইসলাম, রাজশাহীর পুঠিয়ায় মো: আল মামুন, কাটাখালীতে আধ্যাপক মো: সিরাজুল হক, সিরাজগঞ্জের শাহজাদপুরে মো: মাহমুদুল হাসান, কুষ্টিয়ার খোকসায় রাজু আহমেদ, চুয়াডাঙ্গা জেলার চুয়াডাঙ্গায় মো. সিরাজুল ইসলাম (মনি), খুলনার চালনায় মো: আবুল খায়ের খান মনোনয়ন পেয়েছেন। বরগুনার বেতাগীতে মো: হুমায়ুন কবির, পটুয়াখালীর কুয়াকাটায় মো: আবদুল আজিজ, বরিশালের উজিরপুরে মো: শহিদুল ইসলাম খান, বরিশালের বাকেরগঞ্জে এস এম মনিরুজ্জামান, ময়মনসিংহের গফরগাঁওয়ে শাহ আব্দুল্লাহ আল-মামুন, নেত্রকোনার মদনে মো: এনামুল হক, মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ পৌরসভায় মো: আতাউর রহমান আতা, গাজীপুরের শ্রীপুরে মো: শহিদুল্লাহ শহিদ, সুনামগঞ্জের দিরাইয়ে মো: ইকবাল হোসেন চৌধুরী, মৌলভীবাজারের বড়লেখায় আনোয়ারুল ইসলাম, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে এম এফ আহমেদ অলি এবং চট্টগ্রামের সীতাকুন্ডে মো: আবুল মুনছুর বিএনপির মনোনয়ন পেয়েছেন।
উল্লেখ্য, প্রথম ধাপে ২৫ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ ডিসেম্বর। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ২৫ পৌরসভার ভোটগ্রহণ করা হবে। ২৫ পৌরসভায় নির্বাচন হলেও ২৩ পৌরসভায় মেয়র পদে প্রার্থী মনোনয়ন দিয়েছে বিএনপি। বাকি দুটির বিষয়ে দলটির পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময় ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর।



 

Show all comments
  • Yusuf Miah ১ ডিসেম্বর, ২০২০, ৮:৪০ এএম says : 0
    Good idea
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৭ জানুয়ারি, ২০২১
১৬ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন