Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

৪১ বছর পর আর্সেনালের মাঠে উলভসের থাবা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া আর্সেনাল ঘরের মাঠে আবারও হারের তেতো স্বাদ পেয়েছে। তাদের ঘর থেকে দারুণ এক জয় নিয়ে ফিরেছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। গতপরশু রাতে এমিরেটস স্টেডিয়ামে ২-১ গোলে হারে মিকেল আর্তেতার দল। পেদ্রো নেতোর গোলে উলভারহ্যাম্পটন এগিয়ে যাওয়ার পর সমতা টানেন গাব্রিয়েল মাগালেস। সফরকারীদের জয়সূচক গোলটি করেন দানিয়েল পোদেন্স।
লিগে নিজেদের মাঠে এটি আর্সেনালের টানা তৃতীয় হার। হোম-অ্যাওয়ে মিলে টানা তিন ম্যাচে পয়েন্ট হারাল দলটি। গত সপ্তাহে লিডস ইউনাইটেডের মাঠে গোলশ‚ন্য ড্রয়ের আগের রাউন্ডে ঘরের মাঠে অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরেছিল তারা।
ম্যাচের পঞ্চম মিনিটে ঘটে যায় অনাকাক্সিক্ষত এক ঘটনা। কর্নারে হেড করতে গিয়ে মাথায় মাথায় সংঘর্ষে প্রচন্ড আঘাত পান আর্সেনালের দাভিদ লুইস ও উলভারহ্যাম্পটনের রাউল হিমেনেস। মাঠেই অনেকটা সময় ধরে চলে তাদের চিকিৎসা। লুইস মাথায় ব্যান্ডেজ নিয়ে খেলা চালিয়ে গেলেও স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় হিমেনেসকে। প্রায় ১০ মিনিট বন্ধ থাকার পর আবার শুরু হয় খেলা। ২৭তম মিনিটে নেতোর গোলে এগিয়ে যায় উলভারহ্যাম্পটন। বাইলাইন থেকে আদামা ত্রাওরের ক্রসে একজনের হেড ক্রসবারে লেগে ফেরার পর কাছ থেকে বল জালে পাঠান এই পর্তুগিজ ফরোয়ার্ড। সমতায় ফিরতে বেশি সময় লাগেনি আর্সেনালের। তিন মিনিট পরই ডান দিক থেকে স্বদেশি উইলিয়ানের ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মাগালেস। ৪২তম মিনিটে পোদেন্সের গোলে আবার এগিয়ে যায় উলভারহ্যাম্পটন। বিরতির পর অনেক চেষ্টা করেও হার এড়াতে পারেনি আর্সেনাল।
একই রাতে মৌসুমে আশানুরূপ শুরু করা দুই দলের লড়াইয়ে জমজমাট ফুটবলের প্রত্যাশা ছিল অনেকের। হলো না তার কিছুই। ঢিমেতালে চলা ম্যাচটি শেষ পর্যন্ত অমীমাংসিত রয়ে গেছে। স্ট্যামফোর্ড ব্রিজে লিগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এখানে পয়েন্ট হারালেও লিগ টেবিলের শীর্ষে উঠে গেছে টটেনহ্যাম। টানা তিন জয়ের পর পয়েন্ট হারায় চেলসি।
১০ ম্যাচে ছয় জয় ও তিন ড্রতে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টটেনহ্যাম। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। ১৯ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি। সাউদাম্পটনের মাঠে ৩-২ গোলে জেতা ম্যানচেস্টার ইউনাইটেড ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আছে অষ্টম স্থানে। পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠেছে দলটি। পঞ্চম হারের স্বাদ পাওয়া আর্সেনাল ১৩ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে আছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উলভসের-থাবা
আরও পড়ুন