Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীর বস্তিবাসীদের উন্নয়নে দুই প্রকল্প

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

জলবায়ু পরিবর্তন ও কোডিভ-১৯ এ ক্ষতিগ্রস্থ প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কারিতাস বাংলাদেশ রাজশাহী অঞ্চলের উদ্যোগে গৃহীত দুইটি প্রকল্প নিয়ে ওয়ার্কশপ সোমবার দুপুরে নগরভবন সরিৎ দত্ত সভাকক্ষে আয়োজিত ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, স্থানীয় সরকার বিভাগের প্রকল্পের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে রাজশাহী সিটি কর্পোরেশন। মহানগরীতে বিভিন্ন বস্তিবাসীর জীবনমান উন্নয়নে এগিয়ে এসেছে কারিতাস বাংলাদেশ। আগামীতে এ প্রকল্পের কার্যক্রম বর্ধিত পরিসরে করার বিষয়ে সংশ্লিষ্টদের আহবান জানাচ্ছি।
প্রকল্পের সার্বিক কার্যক্রমের তথ্য চিত্র উপস্থাপন করেন কারিতাস বাংলাদেশ রাজশাহীর প্রোগ্রাম অফিসার ডিপক এক্কা। তিনি জানান, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় হিউম্যানিটারিয়ান এসিসট্যান্স টু মাল্টি হ্যাজার্ড এ্যাফেক্টেড ভালনারেবল পিপল আন্ডার দি আরবান ম্যানেজমেন্ট অব মাইগ্রেশন ডিউ টু ক্লাইমেট চেঞ্জ প্রজেক্ট এন্ড সাপোটিং ভালনারেবল কমিউনিটিস ইন সাল্মস ডিউরিং দিন কোভিড-১৯ প্যানডেমিক শীর্ষক প্রকল্প গ্রহণ করেছে। প্রকল্পের আওতায় আরবান এলাকায় জলবায়ু পরিবর্তন এবং কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ বস্তিবাসীদের জীবনমান উন্নয়নে বিভিন্ন কাজ করা হবে। মহানগরীর ৪, ১৬, ১৮, ২৯নং ওয়ার্ডে ৪টি বস্তিতে কোভিড-১৯ এর প্রভাবে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীদের সচেতনতামূলক বার্তা, আয়বৃদ্ধিমূলক কার্যক্রম, হ্যান্ড ওয়াসিং পয়েন্ট স্থাপন, পানি ও পয়ঃনিষ্কাশন এবং অবকাঠামোগত মেরামতের জন্য সহায়তা প্রদান করা হবে।
কারিতাস বাংলাদেশ রাজশাহীর আঞ্চলিক পরিচালক সুকলেশ জর্জ কস্তার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. এবিএম শরীফ উদ্দিন। সভায় রাসিকের কাউন্সিলরবৃন্দ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা, নির্বাহী প্রকৌশলী নুর ইসলাম তুষার, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন উপস্থিত ছিলেন। ভার্চুয়ালি অংশ নিয়ে বক্তব্য দেন জিআইজেড ইউএমআইএমসিসি প্রজেক্টের মনিটরিং এন্ড টেকনিক্যাল কো-অর্ডিনেশন এ্যাডভাইজার মোহাম্মদ আক্তারুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই-প্রকল্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ