Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বিপর্যয়ের আশঙ্কা নিয়ে করোনাময় শীতে প্রবেশ করতে যাচ্ছে ‘নেতৃত্বহীন যুক্তরাষ্ট্র’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ৪:১৭ এএম | আপডেট : ১১:৩৪ এএম, ১ ডিসেম্বর, ২০২০

বিপর্যয়ের আশঙ্কা নিয়ে করোনা মহামারীর শীতকালে প্রবেশ করতে যাচ্ছে ‘নেতৃত্বহীন যুক্তরাষ্ট্র’। যুক্তরাষ্ট্রে শুরু হয়ে গেছে শীতকাল। এবছরের শীত মার্কিনিদের জন্য আনন্দময় নয়। অতিমহামারীতে সর্বাধিক ক্ষতিগ্রস্থ দেশের তালিকায় শীর্ষেই রয়েছে যুক্তরাষ্ট্রের নাম। প্রমানিত সত্য হলো, কোভিড-১৯ শীতকালে বেশি ছড়ায়। যুক্তরাষ্ট্রের অর্থনীতি যে কোনও সময় ভেঙে পড়ার মুখে রয়েছে। কিন্তু এমন পরিস্থিতিতে হোয়াইট হাউজ প্রায় অচল হয়ে পরবর্তী প্রেসিডেন্টের জন্য অপেক্ষা করছে। কংগ্রেস হয়ে রয়েছে দ্বিধাবিভক্ত। -সিএনএন, ফক্স, এবিসি
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প খানিকটা জেদ করেই নির্বাচনের ফল মানতে চাচ্ছিলেন না। তিনি নিজের পরাজয় স্বীকার করেছেন ঠিকই, তবে এখনও প্রকাশ্যে এসে কোনও রাষ্ট্রীয় সিদ্ধান্ত গ্রহণ না করে নিজ উপদেষ্টাদের দ্বারা ঘিরে আছেন। ফলে বিশেষজ্ঞরা বলছেন, অধিকাংশ মার্কিনির জন্য ২০২০ একটি দু:স্বপ্নের নাম হতে যাচ্ছে। নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন অবম্য পরিস্থিতি সামাল দিতে নিজের কর্মকর্তা গোছাতে শুরু করেছেন। তবে ২০ জানুয়ারির আগে তার হাতে কোনও নির্বাহী ক্ষমতা আসবে না। তাই চাইলেও তার কিছুই করার নেই। তাই আরও ৫০ দিন মার্কিন জনগনকে অপেক্ষা করতে হবে কি হতে যাচ্ছে সেটি দেখার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন