Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ট্রাম্পের অভিবাসন নীতিতে হাত দেবেন না বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ৪:২০ এএম

ট্রাম্পের অভিবাসন নীতিতে পরিবর্তন আনবেন না জো বাইডেন।ফলে যুক্তরাষ্ট্রে অ্যাসাইলাম বন্ধই থাকছে আর মেক্সিকো সীমান্তে আটকাই থাকছেন অভিবাসন প্রত্যাসীরা। বাইডেন বড় ধরণের পরিাবর্তনের অঙ্গীকার করেছিলেন। কিন্তু বিষয়টি আসলে এতোটা সহজ নয়। বাইডেনের ট্রানজিশন টিমের এক সদস্য বলেন, আমরা বুঝতে পারছি, সহসাই সবকিছু পরিবর্তন সম্ভব নয়। সবাইকে আশ্বস্ত করতে চাই, বাইডেনের মানষিকতা বদলে যায়নি। তবে সবসময় সবকিছু করা যায় না। প্রবল ইচ্ছে থাকলেও যায় না। -সিএনএন, পলিটিকো
সবচেয়ে বড় বাধা তৈরি করেছেন ট্রাম্পের শীর্ষ অভিবাসন উপদেষ্টা স্টিফেন মিলার । তিনি কট্টর অভিবাসন বিরোধী বলে পরিচিত। তবে বাইডেনের উপদেষ্টারা বলছেন, অবম্যই মেক্সিকো সীমান্তে দেয়াল তৈরি করা হবে না। বাইডেন ক্ষমতায় এলে বাতিল হতে পারে এই সংক্রান্ত জরুরি অবস্থাও। তবে সহসাই বদল হচ্ছে না অদক্ষ অভিবাসী না নেবার সিদ্ধান্ত বদল। এটিকে পূর্বতন প্রেসিডেন্টের লেগেসি হিসেবেই রাখতে পারেন বাইডেন। তবে নিজের নির্বাচনী প্রচারণায়, বারবার সীমান্ত ক্যাম্পগুলোর মানবেতর পরিস্থিতির উল্লেখ করেছেন তিনি। যদি তিনি এই ব্যাপারে ব্যবস্থা না নেন, এটি তার জন্য বুমেরাং হয়ে যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ