Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

৪২ বছরে ‘বস’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১০:৫৪ এএম | আপডেট : ১১:০৬ এএম, ১ ডিসেম্বর, ২০২০

বর্তমান সময়ে যাকে ছাড়া টলিউড কল্পনাই করা যায় না। অভিনয় করে অনেক দর্শককে হাসিয়েছেন, কাঁদিয়েছেন, মাতিয়েছেন তিনি হচ্ছেন বাংলা সিনেমার সুপারস্টার জিৎ। গতকাল ৩০ নভেম্বর দুই বাংলার তুমুল জনপ্রিয় এই অভিনেতার জন্মদিন ছিল। এবার তিনি ৪২ বছরে পা রেখেছেন। জন্মদিনে ভক্ত-অনুরাগীসহ ইন্ডাস্ট্রির সহশিল্পীদের শুভেচ্ছায় ভাসছেন তিনি।

কলকাতার ইন্ডাস্ট্রিতে জিতের অভিষেক ঘটে ২০০২ সালে ‘সাথী’ সিনেমা দিয়ে। প্রথম সিনেমাই সুপার ডুপার হিট। তারপর আর ফিরে তাকাতে হয়নি। অসংখ্য ভক্তের ‘হার্টথ্রব’ এখন জিৎ। একজন সফল অভিনেতার পাশাপাশি আরও অনেক গুণ রয়েছে জিতের। ভালোবাসেন নিজের ব্যক্তিগত জীবনকে আড়ালে রাখতে।

সিনেমায় নাম জিৎ হলেও জন্মসূত্রে তিনি জিতেন্দ্র মদনানি। ১৯৭৮ সালের আজকের দিনে সিন্ধি পরিবারে জন্ম জিতের। সেন্ট জোসেফ অ্যান্ড মারি স্কুলে, নিউ আলিপুর ও পরে ন্যাশনাল হাই স্কুলে পড়াশোনা করেন। তারপর তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়-কর্তৃক পরিচালিত ভবানীপুর এডুকেশন সোসাইটি কলেজ হতে গ্রাজুয়েশন লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন