Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকিস্তানের হয়ে ম্যাচ জেতাতে হবে আমাকে : বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ পিএম

এমনিতে সাদা বলের ক্রিকেটে দুর্দান্ত বাবর আজম। তবে লাল বলেও সাদা বলের মতো পারফর্ম করতে চান তিনি। বলেন, ‘লাল বলের ভালো ক্রিকেটার হিসেবেও পরিচিত হতে চাই।

বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে সেরা ব্যাটসম্যানদের মধ্যে আলোচিত নামগুলোর অন্যতম বাবর আজম। বিষয়টি নিজেও জানেন ২৬ বছর বয়সী ক্রিকেটার এবং তাতে খুশিও। তবে তার প্রধান কাজ যে দলকে জেতানো তা মাথায় রাখেন সব সময়।

সদ্য টেস্ট অধিনায়কত্ব পাওয়ার মধ্য দিয়ে পাকিস্তানের তিন ফরম্যাটেরই অধিনায়ক হয়েছেন বাবর। বিরাট কোহলি ও অন্য সেরাদের সঙ্গে তুলনা কী ভাবে দেখেন? বাবর বলেছেন, ‘দুর্দান্ত সব ক্রিকেটারদের সঙ্গে নিজের তুলনা হলে ভালই লাগে। তবে আমি নিজেকেই চ্যালেঞ্জ জানাই। লক্ষ্য স্থির করি নিজেই। নিজের সামনে মাপকাঠি টাঙিয়ে রাখি যে, পাকিস্তানের হয়ে ম্যাচ জেতাতে হবে আমাকে।’

যোগ করেন, ‘পাশাপাশি এটাও ঠিক যে নিজের লক্ষ্য স্থির করার ক্ষেত্রে বড় ক্রিকেটারদের সঙ্গে তুলনা সাহায্য করে। বিশ্বের সেরা পাঁচে নিজের নাম আসা যেমন তৃপ্তির, তেমনই সেখানে টিকে থাকার জন্য পারফরম্যান্স করে যাওয়ার দায়িত্বও আসে। আর সেটা আত্মবিশ্বাসও বাড়ায়। আমার ভালোই লাগে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৩ জানুয়ারি, ২০২১
১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন