Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জবি ছাত্রদলের পৃথক বিক্ষোভ, জিয়ার নামে বিদ্যালয়ের নাম পুনর্বহালের দাবি

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:১৭ পিএম

পুরান ঢাকার শিক্ষাপ্রতিষ্ঠান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পুরান মোগলটুলী উচ্চ বিদ্যালয় করার প্রতিবাদ ও জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবিতে পৃথক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।
আজ মঙ্গলবার সকালে পুরান ঢাকার রায় সাহেব বাজার এলাকায় ও জবি ক্যাম্পাসে পৃথক বিক্ষোভ মিছিল করে জবি শাখা ছাত্রদল। সকাল ১০ টার দিকে রায় সাহেব বাজার এলাকায় বিক্ষোভ মিছিল বের করে শাখা ছাত্রদলের একটি গ্রুপ। এসময় উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা অাবুল খায়ের ভূঁইয়া, ইব্রাহিম কবির মিঠু, মেহেদী হাসান হিমেল, অাবিদ কামাল রুবেল, তাজ, শাহাদাত হোসেন, রবিউল অাওয়াল, সাঈদী, নাসিম, তুহিন, অারেফিন, অাসলাম শেখসহ আরও অনেকে।
প্রায় একই সময়ে আরেকটি গ্রুপ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করে। এসময় উপস্থিত ছিলেন জবি শাখা ছাত্রদল নেতা কাজী জিয়া উদ্দিন বাসেত, মাহবুব হোসেন সাজ্জাদ, সুমন সর্দার, জাফর আহমেদসহ অন্যান্য নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে ছাত্রদল নেতারা বলেন, এলাকাবাসীর মিথ্যে দোহাই দিয়ে সিটি করপোরেশন থেকে বিদ্যালয়টির নাম পরিবর্তন করা হয়েছে। বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। অবিলম্বে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম পুনর্বহাল করতে হবে। নাহলে ছাত্রদল রাজপথে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিবে।

এর আগে গতকাল ৩০ নভেম্বর বিদ্যালয়টির নতুন নামকরণ মোগলটুলী উচ্চ বিদ্যালয় করার কারনে ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতাকর্মীরা বি এন পি নেতা ইশরাক হোসেনে নেতৃত্বে স্কুলের সামনে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন।পরে নেতাকর্মীরা মিলে পরিবর্তিত নামফলক কালো কালি দিয়ে মুছে দেন।

জানা যায়, ২০০৬ সালে ঢাকা সিটি করপোরেশনের তৎকালীন মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা করপোরেশনের উদ্যোগে 'শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়' প্রতিষ্ঠা করেন এবং একই বছর ২৫ মার্চ উদ্বোধন করেছিলেন।
1 Attached Images



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ