Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ম্যারাডোনার সমাধিতে পুলিশি পাহারা : লাশ চুরির শঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১:১২ পিএম

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো ম্যারাডোনার মৃত দেহ চুরি হয়ে যেতে পারে এই আশঙ্কায় সমাধি পুলিশ মোতায়েন করা হয়েছে। চুরি চক্র কিংবা পাগলা সমর্থকরা এমন কাণ্ড ঘটাতে পারে। এমন শঙ্কায় পুলিশি পাহারা বসিয়েছে আর্জেন্টিনা সরকার। আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সের উপশহরে সমাধিস্থল ভেলা ভিস্তায় মা-বাবার পাশে শায়িত হন ম্যারাডোনা। সেখানেই ২০০ সশস্ত্র পুলিশ ২৪ ঘন্টা পাহারা করছেন। এমনটাই জানিয়েছে বৃটিশ ট্যাবলয়েড দ্য সান।

কর্তৃপক্ষের আশঙ্কা, ভক্তরা প্রিয় তারকার দেহ মমি করে রাখতে চুরি করার উদ্দেশ্যে ভেঙে ফেলতে পারে সমাধি। তাই এক সপ্তাহ সার্বক্ষণিক নজরদারিতে থাকবে ম্যারাডোনার সমাধিস্থল।

গত ২৫শে নভেম্বর না ফেরার দেশে পাড়ি জমান ডিয়েগো ম্যারাডোনা। কিংবদন্তি ফুটবলারের শেষ যাত্রায় চোখের জলে শোক প্রকাশ করতে দেখা যায় আর্জেন্টাইনদের। কিছু উগ্র সমর্থক সেদিন পুলিশের সঙ্গে সংঘর্ষেও জড়িয়েছিলেন।

ম্যারাডোনার দেহ চুরির শঙ্কাটা অমূলক নয়। ১৯৮৭ সালে সাবেক আর্জেন্টাইন প্রেসিডেন্ট হুয়ান পেরনের সমাধি ভেঙে তার দেহ চুরি করে নিয়ে গিয়েছিল কিছু অন্ধ ভক্ত। হুয়ান পেরন ছিলেন আর্জেন্টিনায় তুমুল জনপ্রিয় একজন প্রেসিডেন্ট। তার মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে গিয়েছিল আর্জেন্টিনা। পরে হুয়ান পেরনের দেহ চুরি করে নিয়ে যায় কোনো এক অন্ধ ভক্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যারাডোনা


আরও
আরও পড়ুন