Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাবিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ ও স্মারকলিপি

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ৩:৪০ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণসহ তিনদফা দাবিতে স্মারকলিপি ও বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বরাবর এ স্মারকলিপি জমা দেন তারা।

ছাত্রলীগের অন্য দাবিগুলো হলো- অনতিবিলম্বে ভাস্কর্য নির্মানের স্থান নির্ধারন ও সাম্প্রতিক সময়ে ভাষ্কর্য নিয়ে উগ্রবাদীদের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবস্থান সুষ্পষ্ট করা।

এর আগে দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে উগ্র সাম্প্রদায়িকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন রেজিস্ট্রার ভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এম মাইনুল হোসাইন রাজন বলেন, ‘সম্প্রতি আমরা লক্ষ করেছি মওলানা মামুনুল হক বঙ্গবন্ধুর ভাষ্কর্য নিয়ে ভুল তথ্য ও ব্যাখ্যা দিয়ে মানুষের মধ্যে বিভাজন তৈরির চেষ্টা চালাচ্ছে। জাবি শাখা ছাত্রলীগ মামুনুল হকের এই অপতৎপরতা তীব্র নিন্দা জানাচ্ছে। সেই সাথে তার অপতৎপরতা ও বিশৃঙ্খলার অপচেষ্টার কঠোরভাবে দমন করার হুশিয়ারিও দেন এ ছাত্রলীগ নেতা।’

বিক্ষোভ মিছিল ও সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের নেতা বায়েজিদ রানা, আকলিমা আক্তার এশা, নিলাদ্রী শেখর মজুমদার, আকতারুজ্জামান সোহেল, সাইফুল ইসলাম, রাকিবুল ইসলাম শাওন, হাবিবুর রহমান লিটন, এনামুল হক, আলম শেখ, আহমেদ আরিফ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ