Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সুন্দরবন থেকে পাঁচ হরিণ শিকারী আটক

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ৫:০৫ পিএম

সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য এলাকা থেকে পাঁচ হরিণ শিকারিকে আটক করেছে বনবিভাগ। শিকারীদের কাছ থেকে ২৫০ হাত নাইলনের দড়ির ফাঁদ, একটি হরিণের শিং, একটি দা ও একটি কুড়াল জব্দ করা হয়েছে। সোমবার বিকেলে তাদেরকে আটক করে বনরক্ষীরা।
আটক পাঁচ শিকারীকে মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেল তিনটার দিকে বাগেরহাট আদালতে প্রেরণ করেছে বনবিভাগ।
আটক শিকারীরা হলেন বাগেরহাটের শরণখোলা উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামের মৃত আমিনদ্দিনের ছেলে জামাল হাওলাদার (৬০), মধ্য খোন্তাকাটা গ্রামের মৃত হালিম হাওলাদারের ছেলে মোতালেব হাওলাদার (৫০), পূর্ব খোন্তাকাটা গ্রামের মৃত হাবিব মোল্লার ছেলে রফিক মোল্লা (৩৮), উত্তর খোন্তাকাটা গ্রামের মৃত. জুলফিকারের ছেলে মনিরুল (৪৫) এবং একই গ্রামের মনির আকনের ছেলে শামীম আকন (২৩)।
শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, ওইদিন বিকেল সাড়ে পাঁটচার দিকে কটকা অভয়ারণ্য অঞ্চলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ফরেস্টার) সরকার আবুল কালাম বনরক্ষীদের নিয়ে নিয়মিত টহল দিচ্ছিলেন। এসময় জামতলা ওয়াচ টাওয়ার সংলগ্ন বনের মধ্যে কিছু লোককে সনঘাস কাটতে দেখে তাদের পাসপারমিট দেখতে চায় বনরক্ষীরা।
কিন্তু বৈধ কোনো পাস দেখাতে না পারায় তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে হরিণ শিকারের কথা স্বীকার করে তারা। পরে বনে তল্লাশি করে হরিণ শিকারে উদ্দেশে পেতে ফাঁদ এবং আস্তানা থেকে হরিণের শিংসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। এব্যাপারে বন ও বন্যপ্রাণি আইনে মামলা দিয়ে শিকারীদের আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২৯ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন