Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ট্রাম্পের করোনা ভাইরাস বিষয়ক উপদেষ্টা স্কট আটলাসের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ৫:১৬ পিএম

ট্রাম্পের করোনা ভাইরাস বিষয়ক উপদেষ্টা স্কট আটলাস পদত্যাগ করেছেন। স্নায়ুবিদ স্কট আটলাস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের খুব আস্থাভাজন হলেও গণস্বাস্থ্য ও সংক্রামক রোগ বিষয়ে তার কোনো অভিজ্ঞতা না থাকায় তার নিয়োগ বিতর্কিত ছিলো। সোমবার পদত্যাগপত্রে অ্যাটলাস লিখেছেন, ট্রাম্প প্রশাসনের বিশেষ উপদেষ্টার পদ থেকে আমি সরে দাঁড়াচ্ছি। -দ্য গার্ডিয়ান, সিএনএন
তিনি বলেন, মেয়াদকালে আমি এই মহামারিতে মানুষের জীবন বাঁচাতে কঠোর পরিশ্রম করেছি। রাজনৈতিক প্রভাবের বদলে সবসময়ই বিজ্ঞানের সর্বশেষ তথ্য ও প্রমাণের ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিয়েছি। এই সময় আটলাস তাকে এই সম্মানে ভূষিত করায় ট্রাম্পকে ধন্যবাদ এবং নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভকামনা জানিয়েছেন। চার মাসের মেয়াদে তিনি বিভিন্ন বিতর্কিত মন্তব্যের জন্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের সমালোচনার স্বীকার হয়েছেন আটলাস। করোনা নিয়ে তিনি বলেছেন লকডাউন সংক্রমণ ঠেকাতে ব্যর্থ। গত অক্টোবরে এক টুইট বার্তায় তিনি বলেন, মাস্ক কি আসলেই কাজ করে? টুইটার তার এই টুইটকে ভুল তথ্য হিসেবে চিহ্নিত করে সরিয়ে দিয়েছে। রুশ চ্যানেল আরটিকে দেয়া এক সাক্ষাতকারে তিনি যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস পরিস্থিতি সম্পর্কে সঠিক তথ্য দেননি।
তার পদত্যাগের পর জো বাইডেনের কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সদস্য ডাক্তার সিলিন গাউন্ডার বলেন, আটলাসের পদত্যাগ আমাকে স্বস্তি দিয়েছে। ভবিষ্যতে মহামারী রোগ সম্পর্কে দক্ষরাই এই দায়িত্ব পালন করবেন। করোনা সংক্রমণে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত এক সপ্তাহ ধরে দিন প্রতি নতুন সংক্রমণ ১ লাখ ৬২ হাজার ছাড়িয়ে যাচ্ছে। একমাসেই ৪২ লাখ নতুন করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ১ কোটি ৩৫ লাখের বেশি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ