Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোনের বাড়ির রাস্তা নির্মাণে ব্রীজের রেলিং ভাঙলেন আ’লীগ নেতা

মির্জাপুর (টাঙ্গাইল) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ৬:৫১ পিএম

ব্রীজের রেলিং রাতের আধারে ভেঙে বোনের বাড়ি যাওয়ার রাস্তা তৈরি করার অভিযোগ পাওয়া গেছে উপজেলার আনাইতারা ইউনিয়ন ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম ওরফে বাবু খানের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের চরবিলসা গ্রামে। গ্রামবাসী এই ঘটনার প্রতিবাদ করলে উল্টো হমকি ধামকি দেওয়ারও অভিযোগ উঠেছে ওই নেতার বিরুদ্ধে।

সোমবার বিকেলে সরেজমিনে ওই এলাকায় গিয়ে স্থানীয় লোকজনের সাথে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা গেছে, ২০০২-২০০৩ অর্থ বছরে চরবিলসা গ্রামের খালের ওপর ২০ মিটার দৈর্ঘ্য একটি ফুট ব্রীজ নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। ওই ব্রীজটি নির্মাণ হওয়ার পর গ্রামের মানুষ সহজে বারিন্দা বাজারসহ উপজেলা সদরে নির্বিঘেœ যাতায়াত করে।

গত শনিবার(২৮ নভেম্বর) ওই ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম ওরফে বাবু খান তার বোনের বাড়িতে যাওয়ার রাস্তা সহজ করতে খালের ওপর নির্মিত ব্রীজের রেলিং ভাঙে। ব্রীজের রেলিং ভেঙে বাবু খান এবং তার ভগ্নিপতি মঞ্জুর রহমান (মজনু খান) চান মিয়া নামের এক ব্যক্তির জমির ওপর দিয়ে রাস্তা নির্মাণ শুরু করেন এবং নির্মাণকাজের ব্যয়ভার বহন করছেন। এলাকাবসী এর প্রতিবাদ করলে বাবু খান উল্টো তাদের ভয়ভীতি ও হুমকি ধামকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে। যেকোন মুহুর্তে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়রা জানিয়েছেন।

জমির মালিক চান মিয়ার ছেলে আব্দুল হক ও ফজলুল হক বলেন,আমাদের না জানিয়েই বাবু খানের ভগ্নিপতি মঞ্জুর রহমানের ৯মজনু খান) বাড়ি যাওয়ার রাস্তা আমাদের জমির ওপর দিয়ে বানানো হচ্ছে।

আনাইতার ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বার লুৎফর রহমান বলেন, ব্রীজ ভেঙে রাস্তা করার খবর পেয়ে বাধা দিতে গেলে বাবু খান তা কর্নপাত না করে কাজ চালিয়ে যাচ্ছে।

আনাইতার ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বেল্লাল হোসেন বলেন, ব্রীজের রেলিং ভেঙে যে রাস্তা নির্মাণ করছে তা কোন ভাবেই ঠিক হয়নি।

অভিযুক্ত বাবু খান বলেন, গ্রামবাসীর স্বার্থে রাস্তা তৈরির কাজ চলছে। একাজের সাথে আমি জড়ীত নই।

উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমান বলেন, এলাকা পরিদর্শন করে ব্রীজের রেলিং ভাঙার সত্যতা পাওয়া গেছে। এবিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।



 

Show all comments
  • মোঃ সেলিম সরকার ১ ডিসেম্বর, ২০২০, ৮:৩৯ পিএম says : 0
    দেশটা মগের মুললুকে পরিণত হয়েছে।
    Total Reply(0) Reply
  • Sifat ১ ডিসেম্বর, ২০২০, ১১:৫১ পিএম says : 0
    দেশটা কি তার বাপের নাকি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ