Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ড্রোন হামলায় ইরাক-সিরিয়া সীমান্তে ইরানী সামরিক কমাণ্ডার নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ৭:০৯ পিএম | আপডেট : ৭:১০ পিএম, ১ ডিসেম্বর, ২০২০

ইরাক-সিরিয়া সীমান্তে ড্রোন হামলায় এক ইরানি সামরিক কমাণ্ডার নিহত হয়েছেন।ইরানি বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহেকে হত্যার একদিন পর দেশটির বিপ্লবী গার্ড বাহিনীর সামরিক কমাণ্ডারকে হত্যা করা হল। ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর এ সামরিক কমাণ্ডারকে শনিবার থেকে রোববারের মধ্যে যে কোনো সময় ড্রোন হামলা করে হত্যা করা হয় বলে ইরাকের সরকারি সূত্র জানিয়েছে। -আল-মনিটর, এনডিটিভি, এমইও
তার সঙ্গে থাকা যানবাহনে অন্য তিনজনও মারা গেছে। ইরাক থেকে যানবাহনটি সিরিয়া সীমান্তে প্রবেশ করার পর ড্রোন থেকে হামলা চালানো হয়। এ হামলার পর ইরাকি মিলিশিয়া গ্রুপ নিহতদের লাশ উদ্ধার করে। গত সপ্তাহ থেকে সিরিয়ায় ইসরায়েল হামলা চালিয়ে যাচ্ছে। এসব হামলার বেশিরভাগই হচ্ছে ইরান ও সিরিয়ার অবস্থানগুলোর ওপর লক্ষ্য করে। সিরিয়ার সাহায্যের আবেদনে সাড়া দিয়ে ইরান দেশটিকে সামরিক সহায়তা দিয়ে যাচ্ছে। যুক্তরাষ্ট্রে নির্বাচনে প্রেসিডেন্ট ট্রাম্পের পরাজয়ের পর ক্ষমতা হস্তান্তরের দেড় মাসেরও কম সময় বাকি ও নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ইরানের সঙ্গে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ অবস্থান ফিরিয়ে আনার কথা বলার পরও এধরনের হামলার ঘটনা ঘটেই চলেছে। তবে সূত্রের দাবি, ইরানি সামরিক কমাণ্ডারের পরিচয় এখনো পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ