Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

করোনামুক্ত জেমি বুধবার কাতার যাচ্ছেন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ৭:৪১ পিএম

অবশেষে প্রাণঘাতি করোনাভাইরাসমুক্ত হলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে। টানা চতুর্থবার জেমির করোনা পরীক্ষার ফল পজিটিভ আসলেও পঞ্চমবার তিনি নেগেটিভ হলেন। ৩০ নভেম্বর দিনে পরীক্ষার জন্য করোনাভাইরাসের নমুনা দিয়ে মধ্যরাতে ফল হাতে পেয়েছেন জেমি। তাতে সুখবর এসেছে জাতীয় ফুটবল দলের জন্য। করোনা নেগেটিভ হয়ে জামাল ভূঁইয়াদের কোচ দোহায় দলের সঙ্গে যোগ দিচ্ছেন সহসাই। সবকিছু ঠিক থাকলে বুধবার সকালে কাতারগামী বিমানে চড়বেন জেমি ডে। দোহায় পৌঁছে অবশ্য তাকে ২৪ ঘন্টার কোয়ারেন্টিনে থাকতে হবে। করোনা নেগেটিভ হওয়ায় জেমি ডে গতকাল গণমাধ্যমকে বলেন, 'অবশেষে নেগেটিভ ফল এসেছে। আমি অনেক খুশি। বুধবার কাতার যাচ্ছি আমি। আশা করছি ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচে বাংলাদেশ দলের ডাগ আউটে দাড়াতে পারবো।’

লাল-সবুজদের প্রধান কোচ জেমি ডে’র অনুপস্থিতিতে তার সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস দোহায় দলের সবকিছু দেখভাল করছেন। জেমি করোনায় আক্রান্ত হওয়ার পর ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকেই মূলত দলের দায়িত্ব নেন ওয়াটকিস। তার অধীনে দোহায় খেলোয়াড়রা কাতার ম্যাচের জন্য প্রস্তুতি নিলেও কোথায় যেন একটা শূণ্যতা থেকেই যাচ্ছে। এটা অবশ্য খেলোয়াড়দের উপলব্ধি। যেটা সোমবার কাতার থেকে এক ভিডিও বার্তায় বাংলাদেশ দলের অভিজ্ঞ মিডফিল্ডার ও সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম বলেছিলেন। তার কথায়, ‘ওয়াটকিসের অধীনে আমাদের প্রস্তুতি ঠিকই চলছে তবে জেমি ডে মানেই দলের জন্য বাড়তি অনুপ্রেরণা। সে মাঠে থাকলে আমরা উজ্জিবীত থাকি।’ অবশেষে খেলোয়াড়দের আশাপূরণ হচ্ছে। তাদের প্রিয় কোচ যোগ দিচ্ছেন দলের সঙ্গে। সে যোগ দিলে নিশ্চিত করেই দলের সবাই উজ্জীবিত হবে এটা অনুমেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন