Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

এবার করোনায় আক্রান্ত ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী প্লানকভিচ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ৮:৪৮ পিএম | আপডেট : ৮:৪৮ পিএম, ১ ডিসেম্বর, ২০২০

এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লানকভিচ। তবে তিনি ‘ভাল অনুভব’ করছেন। গতকাল সোমবার তার মন্ত্রিপরিষদ একথা জানিয়েছে। এদিকে দেশটিতে ২৪ ঘণ্টায় কোভিড-১৯ রোগে মৃত্যু সংখ্যার নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে।-এএফপি

মন্ত্রিপরিষদ জানান, প্রধানমন্ত্রী প্রাথমিক পরীক্ষায় নেগেটিভ হলেও সোমবার নতুন করে করোনা পরীক্ষায় তিনি পজিটিভ হন।প্লানকভিচের স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ৫০ বছর বয়সী এ প্রধানমন্ত্রী দু’দিন আগে আলাদা থাকা শুরু করেছেন। তারা আরো জানান, তিনি ১০ দিন আলাদা থাকবেন। মন্ত্রিপরিষদের এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী এখন ভাল অনুভব করছেন। তিনি বাসভবন থেকেই তার দায়িত্ব পালন অব্যাহত রেখেছেন এবং তিনি চিকিৎসক ও মহামারি বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলছেন। ক্রোয়েশিয়ার রক্ষণশীল এইচডিজেড দলের প্রধান হিসেবে ২০১৬ সাল থেকে তিনি দেশটির নেতৃত্ব দিয়ে আসছেন।
সাম্প্রতিক এক পরীক্ষায় ক্রোয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হন। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের হার ব্যাপকভাবে নিয়ন্ত্রণে আসার পর সাম্প্রতিক সপ্তাহ গুলোতে দেশটিতে আক্রান্তের সংখ্যা ফের অনেক বেড়ে গেছে। ৪২ লাখ জনসংখ্যার এ দেশে বর্তমানে প্রায় ২ হাজার ৩শ’ করোনা রোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এদিকে সোমবার কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ক্রোয়েশিয়ায় ৭৪ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছে। করোনায় এক দিনে মৃত্যুর সংখ্যার দিক থেকে এটি দেশটিতে এক নতুন রেকর্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ