Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত থেকে দেশে ফিরল ৮ বাংলাদেশি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বেনাপোল চেকপোস্ট দিয়ে গত সোমবার রাতে দেশে ফিরল ৮ বাংলাদেশি নারী। ভারতে ২ বছর কারাভোগের পর ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে তাদের।
ফেরত আসা নারীরা হলো- খাগড়াছড়ি জেলার আব্দুল বাতেনের মেয়ে হাজরা খাতুন (২০), যশোরের মনিরামপুর থানার আব্দুর রহমানের মেয়ে ছালমা খাতুন (১৯), নারায়নগঞ্জ জেলার আব্দুল আজিজের মেয়ে সেলিনা বেগম (২১), যশোর এর বেনাপোলের আয়ুব আলীর মেয়ে হাজিরা খাতুন (১৮), একই জেলা শহরের শেখহাটির শওকত আলী বিশ্বাসের মেয়ে মাজেদা খাতুন (২০), চুয়াডাঙ্গা জেলার রতন মন্ডলের মেয়ে রুশিয়া মন্ডল (২২), পটুয়াখালী জেলার হাকিম হাওলাদারের মেয়ে রেখা বেগম (১৯), ও মাগুরা জেলার তরফ বিশ্বাসের মেয়ে রিয়া বিশ্বাস (৮)। বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবীব বলেন, পাসপোর্ট ছাড়াই বিভিন্ন সীমান্ত পথে ভারতের মোম্বাই শহরে গিয়ে বিভিন্ন বাসাবাড়িতে কাজ করার সময় পুলিশের হাতে আটক হয় তারা।
পরে পুলিশ তাদের আদালতের হাজির করলে আদালত ২ বছরের কারাদন্ড দেন। সাজা শেষ হলে আর জেড নামে একটি এনজিও সংস্থা তাদের নিজেদের শেল্টার হোমে নিয়ে যায়। উভয় দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্থক্ষেপে তাদের দেশে ফিরিয়ে আনা হয়। ট্রাভেল পারমিটের মাধ্যমে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ