Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পৃথক ঘটনায় শিশুসহ ৭ জনের লাশ উদ্ধার

অভ্যন্তরীণ ডেস্ক : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

দেশের বিভিন্ন স্থানে পৃথক পৃথক ঘটনায় ৭ লাশ উদ্ধার করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় এসকল লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ঝালকাঠি খুলনা, কুষ্টিয়া, কক্সবাজার, চাঁদপুরের হাজীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, ও কুমিল্লায় একজন করে।
ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরে সাওদা আক্তার এশা (১৪) নামে এক স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার উপজেলার মধ্য মনোহপুর গ্রামের বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়। এশা ওই গ্রামের জহিরুল ইসলাম মৃধার মেয়ে। সে রাজাপুর সরকারি বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ছিলেন।
খুলনা : খুলনার বটিয়াঘাটায় পাঁচ বছরের এক শিশুকে হত্যার অভিযোগে মা ও কাকাকে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল শিশুটির কাকাকে রিমান্ডে নেওয়ার জন্য আদালতে পাঠানো হয়েছে এবং মাকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ। নিহত জশ মন্ডল (৫) খুলনার ফুলতলা গ্রামের অমিত কুমার মন্ডলের ছেলে। অমিত ঢাকার বাড্ডা থানায় পুলিশের এএসআই পদে কর্তব্যরত রয়েছেন।
কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় নিখোঁজের একদিন পর মিম খাতুন (৮) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল উপজেলার জুনিয়াদহ ইউনিয়নের নহির মোড় এলাকার মুসার বাড়ির পাশের পুকুর থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত মিম উপজেলার ৬নং জুনিয়াদহ ইউনিয়নের মির্জাপুর গ্রামের বাসিন্দা মদন আলীর মেয়ে। ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় অজ্ঞাত পরিচয় এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুর ১২টার দিকে সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের দুবলা এলাকার ঢাকা-চট্টগ্রাম রেলপথের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহতের বয়স আনুমানিক ২৫ বছর।
হাজীগঞ্জ (চাঁদপুর) : চাঁদপুরের হাজীগঞ্জে নিজ বাড়ির পুকুরের পানিতে ডুবে ওমর ফারুক (৩২) নামের এক যুবক মারা গেছেন। গতকাল সকালে হাজীগঞ্জ পৌরসভাধীন ৭ নং ওয়ার্ড টোরাগড় গ্রামের দক্ষিণ পাড়া মরহুম কাশেম কাউন্সিলরের বাড়িতে এই দুর্ঘটনা ঘটে। নিহত ওমর ফারুক ওই বাড়ির আব্দুর রশিদের চতুর্থ ছেলে।
নিহত যুবকের পারিবারিক সূত্রে জানা গেছে, এদিন সকালে বাড়ির পুকুর ঘাটে হাতমুখ ধুতে গিয়ে ফেরেননি ফারুক। তিনি ঘরে ফিরে না আসায় পরিবারের লোকজন তাকে খুঁজতে বের হয়। এরপর পরিবার ও বাড়ির লোকজন পুকুরের পানিতে নেমে ওমর ফারুককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। ধারণা করা হচ্ছে, হাত-মুখ ধুতে গিয়ে পুকুরের পানিতে তলিয়ে যান। হাতপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।
কক্সবাজার : কক্সবাজার জেলা কারাগারে মো. মোস্তফা নামের এক বন্দির ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। কারা কর্তৃপক্ষের দাবি তিনি আত্মহত্যা করেছেন। গত সোমবার সন্ধ্যায় ওই বন্দি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষের। কক্সবাজার জেলা কারাগারের সুপার মো. নেছার আলম জানান, মোস্তফার বাড়ি কক্সবাজার সদর উপজেলায়। একটি মারামারি মামলার আসামি ছিলেন মোস্তফা।
ওই মামলায় রোববার আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। সোমবার সন্ধ্যায় কারাগারের ভেতরে তিনি আত্মহত্যা করেন বলে জানান জেল সুপার নেছার আলম।
মুরাদনগর : কুমিল্লায় ধানখেত থেকে সোহেল (৩০) নামের এক রিকশাচালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন মুকলেশপুর এলাকা থেকে এ লাশ উদ্ধার করা হয়। নিহত রিকশাচালক উপজেলার কোরবানপুর গ্রামের শাহজাহান মিয়ার ছেলে। নিহত সোহেলের স্ত্রী, ১২ বছরের একটি ছেলে, ১০ বছর ও ৫ বছরের দুইটি মেয়ে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন