Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

রদবদল করেই চূড়ান্ত বগুড়া আ.লীগের নতুন কমিটি

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

জেলা সম্মেলনের প্রায় এক বছর পর চ‚ড়ান্ত হল বগুড়া জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি। এর মাধ্যমে প্রায় এক বছর ধরে বগুড়া জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে দলের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে যে টানাপোড়েন চলছিল তার নিরসন হলো বলে মনে করছেন দলের কর্মীরা।
উল্লেখ্য, গত বছর ডিসেম্বর মাসের ৭ তারিখে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনে মজিবর রহমান মজনুকে সভাপতি, টি জামান নিকেতাকে সহ-সভাপতি, রাগেবুল আহসান রিপুকে সাধারণ সম্পাদক, মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু ও সাগর কুমার রায়কে যথাক্রমে যুগ্ম সম্পাদক এবং মাসুদুর রহমান মিলনকে কোষাধ্যক্ষ নির্বাচিত করা হয়। এরপর থেকেই পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে দলের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে ঐকমত্য না হওয়ায় পূর্নাঙ্গ দল ঘোষণা করা সম্ভব হয়নি। গত নভেম্বরে কেন্দ্রের নির্দেশনার পরও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বগুড়া জেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে ঐকমত্যে আসতে ব্যর্থ হলে দুজনে পৃথক দুটি কমিটি কেন্দ্রে জমা দেন।
নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহে বগুড়া জেলা আওয়ামী লীগের কমিটির দায়িত্বপ্রাপ্ত তিন নেতা যথাক্রমে ড. হাসান মাহমুদ এমপি, আব্দুর রহমান এবং এস এম কামাল হোসেনের সুপারিশে ৬৮ সদস্যের একটি কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত ওই কমিটিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুর সুপারিশকৃত বেশকিছু গুরুত্বপূর্ণ নাম বাদ পড়ে। ফলে এক ধরনের বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হলে পুনরায় দলের সভাপতি ও সাধারণ সম্পাদককে জরুরীভাবে তলব করা হয় কেন্দ্রে।
এরপর বগুড়া জেলার দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রের তিন নেতার উপস্থিতিতে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুর সাথে দফায় দফায় বৈঠক করে সদ্য ঘোষিত কমিটিতে কিছু রদবদল করে ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি চ‚ড়ান্ত করে দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে উপস্থাপন করা হয়। ২৯ নভেম্বর পুনর্গঠিত কমিটিতে স্বাক্ষর করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
দলীয় সূত্রে জানা গেছে, পুনর্গঠিত নতুন কমিটিতে সদস্য পদ থেকে বাদ পড়েছেন বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক। নতুনভাবে যুক্ত হয়েছেন সহ-সভাপতি পদে মিজানুর রহমান রতন, শিক্ষা বিষয়ক সম্পাদক পদে আনোয়ার পারভেজ রুবন, উপ-প্রচার সম্পাদক পদে মাহফুজ ভ‚ঁইয়া রুবন, উপ-দপ্তর সম্পাদক পদে খালেকুজ্জামান রাজা। সদস্য পদে যুক্ত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা এমএ বাসেত, প্রভাষক আব্দুর রাজ্জাক, প্রভাষক কামরুল হুদা উজ্জল ও গৌতম কুমার দাস ।
উল্লেখ্য, এ ব্যপারে ২৬ নভেম্বর দৈনিক ইনকিলাবে একটি সংবাদ প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বগুড়া জেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে সৃষ্ট পরিস্থিতিকে ঘিরে যা হতে যাচ্ছে মর্মে যে ধারণা দেয়া হয় সদ্য ঘোষিত কমিটিতে তার সত্যতা মিলেছে বলে দলীয় কর্মীরা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১১ জানুয়ারি, ২০২১
১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ