Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হকার বন্ধের উপায় নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

দেশে নদী ভাঙনের কারণে মানুষ জীবিকার টানে ঢাকায় চলে আসছেন। এসব মানুষ ঢাকায় এসে ফুটপাতে দোকান বসিয়ে হকারি করছেন। এভাবে হকার আসছেই ঢাকা শহরে, এটি বন্ধ করার উপায় নেই। তবে এব্যাপারে জাতীয় পর্যায়ে সমাধান নিতে হবে বলে মনে করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে ‘জনতার মুখোমুখি নগরসেবক’ অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র আতিক। মেয়র বলেন, পরিবারের আয়ের জন্য মানুষ হকারি করছেন। আজকে রাতে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রের মাধ্যমে হকারদের উঠে নিয়ে আসতে পারি। কালকেই ফেসবুকে এ নিয়ে সমালোচনা হতে থাকবে। হকারদের ফল, কাপড় তুলে নিয়ে এসে মানুষের মাঝে বিলে করে দিতে পারি। কিন্তু এতেও স্থায়ী সমাধান হবে না। হকার সমস্যার স্থায়ী সমাধানে নগরবিদদের কাছে পরামর্শ চেয়েছি। তিনি আরো বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার বাসিন্দাদের দুর্ভোগের কথাগুলো জানাতে দীর্ঘদিন অপেক্ষা থাকতে হবে না। ‘নগর অ্যাপে’র মাধ্যমে সহজেই নাগরিকরা দুর্ভোগের কথাগুলো সিটি করপোরেশনকে জানাতে পারবেন। এ জন্যই ২০২১ সালের ১ জানুয়ারিতে ডিএনসিসি চালু করতে যাচ্ছে ‘নগর অ্যাপ’। এর মাধ্যমে নগরবাসীরা আমাদের কাছে তাদের সমস্যা, মতামত, পরামর্শ ইত্যাদি সরাসরি জানাতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকার বন্ধ

২ ডিসেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ