Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারত থেকে বিশ্বকাপ চলে যাবে আমিরাতে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের বদলে সংযুক্ত আরব আমিরাতে সরে যাবে বলে মনে করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। একটি ইউটিউব চ্যানেলে পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, করোনাভাইরাস মহামারির কারণে ভারতে এখনো অনিশ্চয়তা আছে, বিশ্বকাপ তাই হতে পারে আমিরাতে। ক্রিজেটবাজের ইউটিউব চ্যানেলে হাজির হয়ে পাকিস্তান ক্রিকেটের এই শীর্ষ কর্তা ‘এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা আছে, হ্যাঁ এটা ভারতের করোনা পরিস্থিতির কারণে।’ ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে ভারত। আসছে বছরে শুরুর দিকে আইপিএলের পরের মৌসুমও হবে ভারতেই। ওয়াসিমকে এটা মনে করিয়ে দিলে তিনি বলেন, ‘এপ্রিলের দিকে পুরো পরিস্থিতি পরিষ্কার হবে।’
চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। করোনার কারণে তা সরে গেছে ২০২২ সালে। ২০২১ সালে আগেই নির্ধারিত টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতে। তবে রাজনৈতিক কারণে চরম বৈরী অবস্থায় পাকিস্তান এই বিশ্বকাপে ভিসা নিয়ে আছে চিন্তায়। ওয়াসিম জানান, ভারতে বিশ্বকাপ হলে ভিসার ব্যাপারে নিশ্চয়তা পেতে চান তারা। এই ব্যাপারে আইসিসি ও বিসিসিআইর সঙ্গেও যোগাযোগ রাখছে পিসিবি, ‘মানি সাহেব (পিসিবি প্রধান এহসান মানি) লিখিত আহবান জানিয়েছেন তাদেরকে। ভিসার জন্য যাতে আইসিসি ও বিসিসিআই নিশ্চয়তা দেয়।’ ২০২১ সালের জুন মাসে পরবর্তী এশিয়া কাপ হবে শ্রীলঙ্কায়। ২০২২ সালে এশিয়া কাপ আয়োজনের সত্ত¡ পেয়েছে পাকিস্তান। নিজ দেশে খেলা ফেরানোর পর নিরপেক্ষ ভেন্যুর আর চিন্তা নেই বলেও জানিয়েছেন ওয়াসিম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন