Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

২ উপজেলা ভাইস চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আদালতে দন্ডপ্রাপ্ত দুই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ। তারা হলেন- কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন এবং বিলাইছড়ির রবিন তঞ্চঙ্গ্যা। আদালতে দÐ পাওয়ায় তাদের অপসারণ করে পদ শূন্য ঘোষণা করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাদের পদ শূন্য ঘোষণা করে গত সোমবার এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, কাপ্তাই উপজেলা পরিষদের মো. নাছির উদ্দিন গত ২৮ জানুয়ারি দন্ডপ্রাপ্ত হয়েছেন। যার মাধ্যমে উপজেলা পরিষদ সংশোধন আইন-১৯৯৮, ২০১১ দ্বারা সংশোধিত এর ১৩(১)(খ) ধারা লঙ্ঘিত হয়েছে। এ কারণে সরকার জনস্বার্থে তাকে স্বীয় পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত নিয়েছে। এই পরিস্থিতিতে তাকে উপজেলা পরিষদ আইন অনুযায়ী এবং উপজেলা পরিষদ সদস্য ও মহিলা সদস্যদের (অপসারণ ও পদ শূন্যতা) বিধিমালা ২০১৬ অনুযায়ী তাকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

বিলাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিন তঞ্চঙ্গ্যা রাঙামাটি পার্বত্য জেলা আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে গত বছরের ১ সেপ্টেম্বর দÐপ্রাপ্ত হোন। তিনি উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (সংশোধন) ২০১১ এর ধারা সংশোধিত এর ১৩ (১) (খ) ধারা লঙ্ঘন করায় সরকার জনস্বার্থে তাকে অপসারণ করে পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাইস চেয়ারম্যান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ