Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সরিষাবাড়ীতে ৫ পা বিশিষ্ট বাছুর, দেখতে শত শত জনতার ভিড়

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ৪:২০ এএম

জামালপুরের সরিষাবাড়ীতে ৫ পা বিশিষ্ট বাছুরটির এখনো সুস্থ অবস্থায় দৌড়ে বেড়াচ্ছে এক বাড়ী থেকে অন্য বাড়ি। নেচে খেলে বেড়াচ্ছে আশ-পাশের এক বাড়ী থেকে অন্য বাড়ী এবং ফসলের ক্ষেত ও খোলার মাঠে। বিরল এই বাছুরটি দেখতে প্রতিদিন ভিড় জমাচ্ছে পুরো গ্রামসহ আশে পাশের এলাকার মানুষ।
মঙ্গলবার এলাকায় গিয়ে জানা যায়, উপজেলার আওনা ইউনিয়নের ঘুইঞ্চা চরের অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মাহফুজুর রহমানের বাড়ীতে থাকা গাভিটি মাস খানেক আগে এই বাছুরটির জন্ম হয়। স্বাভাবিক ভাবেই অন্য চারটি পায়ের সঙ্গে সমান তালে বেড়ে উঠছে পিঠের উপরে থাকা বাড়তি আরো ১টি পা। জন্মের পর বিভিন্ন এলাকা থেকে কৌতূহলী লোকজন ভিড় করতো বাছুরটিকে এক নজর দেখার জন্য। পাঁচ পায়ের বাছুরকে এক নজর দেখে ফোনে ছবিও তুলে নিচ্ছেন অনেকে । ঘুইঞ্চা গ্রামের সাবাজ আলী জানান, বাছুরটি আমাদের বাড়িসহ আশেপাশের বাড়ী সারাদিন ঘোরাফেরা করে। বাছুরটির মালিক মাহফুজুর রহমান জানান, তার বাড়ীতে থাকা দেশীয় জাতের গাভিটি পাঁচ পায়ের এ বাছুরটির জন্ম দেয়। জন্মের পর বাছুরটি বাঁচবে কিনা সে বিষয়ে চিস্তিত ছিলাম। তবে আল্লাহর রহমতে এখন আমাদের বাছুরটি অন্য বাছুরদের সাথে দৌড়ে বেড়াচ্ছে, খাবার খাচ্ছে। যাতে বাছুরটি দুধ খেয়ে তাড়াতাড়ী বেড়ে উঠতে পারে তাই দুধ দোহানো বাদ দিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকৃতির খেয়াল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ