Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

নলছিটিতে তিন ছাত্রলীগ নেতা বহিষ্কার

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ৩:১৬ পিএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঝালকাঠির নলছিটিতে তিন ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বহিষ্কৃতরা হলেন নলছিটি পৌর ছাত্রলীগের সভাপতি কাওসার হোসেন সালমান, যুগ্মসম্পাদক রাইসুল ইসলাম রবিন ও সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম তানভির। ৩০ নভেম্বর তাদের বহিষ্কার করে ঝালকাঠি জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে চিঠি পাঠান কেন্দ্রীয় ছাত্রলীগ।

জানা যায়, ব্লাকমেইলিং করে তিন লাখ টাকা চাঁদা না পেয়ে এক শিক্ষককে অপহরণের পর মারধর করে মুক্তিপণ দাবির অভিযোগে পৌর ছাত্রলীগের সভাপতি ও সাংগঠনিক সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়। ১৯ নভেম্বর রাতে মামলা দায়ের করেন নলছিটির প্যালেস্টাইন টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের শিক্ষক মামুন কবির।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ১৭ নভেম্বর রাতে শহরের স্টীমারঘাট থেকে তাকে অপহরণ করে কলবাড়ি এলাকায় নিয়ে মারধর করা হয়। এ সময় তাঁর কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করেন ছাত্রলীগ নেতারা। বিষয়টি আলোচিত হলে ১৯ নভেম্বর রাতে জেলা ছাত্রলীগের সভাপতি মো. শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক এসএম আল-আমিন এক চিঠিতে অভিযুক্তদের কেন বহিস্কার করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর নির্দেশ দেন। পরবর্তীতে কেন্দ্রীয় ছাত্রলীগ বিষয়টি জানতে পেরে তিন ছাত্র লীগ নেতাকে বহিস্কার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ