Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ভোটে জালিয়াতির ধুঁয়া তুলে এখন পর্যন্ত ১৭০ মিলিয়ন ডলার উত্তোলন করেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ৩:২৬ পিএম

মার্কিন নির্বাচনে জালিয়াতির ধুঁয়া তুলে এখন পর্যন্ত ১৭০ মিলিয়ন ডলার উত্তোলন করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।তুলে নেয়া পুরো অর্থই তোলা হয়েছে গণচাঁদা খাত থেকে। এই ব্যাপারে সংশ্লিষ্ট এক ব্যক্তি জানিয়েছেন, এই তহবিল থেকে কোনও খরচই করেনি ট্রাম্পের প্রচারণা দল। মাত্র ৪ সপ্তাহের মধ্যেই এই অর্থ উত্তোলন করে যৌথ ফান্ডরাইজিং কমিটি। -সিএনএন, সিএনবিসি, ওয়াল স্ট্রিট জার্নাল

সবার আগে ওয়াশিংটন পোস্ট জানিয়েছিলো, এই অর্থের পরিমাণ ১৫ কোটি ডলারের বেশি। ট্রাম্পের উপদেষ্টারা বলছেন, যেভাবে মানুষ অর্থ দিয়েছে, তাতে প্রমাণিত হয়, তারা ট্রাম্পকে চান। এ কারণেই ট্রাম্পের আরও ৪ বছর হোয়াইট হাউজে থাকা প্রয়োজন। তবে বিশেষজ্ঞরা বলছেন, কথিত জালিয়াতির সুরাহা না হলেও, এই তহবিল ট্রাম্পের প্রচারণা দলের দেনা মেটাতে সহায়তা করেছে। সহায়তা করবে হোয়াইট হাউজ পরবর্তী রাজনৈতিক জীবনেও। এছাড়াও বর্তমান মার্কিন প্রেসিডেন্ট গঠন করেছেন সেভ আমেরিকা পলিটিকাল অ্যাকশন কমিটি। এই অর্থ ৪ বছর সেটির ব্যয় নির্বাহেও সহায়তা করবে। তবে উত্তোলিত অর্থের পরিমাণ জানাতে রাজি হয়নি ট্রাম্পের প্রচারণা দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ