Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

টাঙ্গাইল সখিপুর ইন্দারজানি আদানী ভূয়াইদ কুটুম পাগলের মেলা বন্ধের দাবিতে হাজারো জনতার বিক্ষোভ মিছিল

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ৫:৫৬ পিএম

টাঙ্গাইল সখিপুর ইন্দারজানির আদানী ভূয়াইদ কুটুম পাগলের মেলা বন্ধের দাবিতে মুসলিম তৌহিদী জনতার ব্যানারে মঙ্গলবার (০১ ডিসেম্বর) ইন্দারজানি বাজার থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে কুটুম পাগলার মেলাস্থলে গিয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা হুশিয়ার উচ্চারণ করে বলেন, বার বার নিষেধ দেওয়ার পরেও কবর পূজা,মাজার পূজা তারা কোন ভাবেই বন্ধ করছে না। আমরা শেষ বারের মতো বলে দিতে চাই আর কোন সময় যদি এখানে মাজার পূজার নামে কোন মেলা বসিয়ে গাজাঁর আসর মাদক সেবনের আয়োজন করা হয় সেদিন আমরা তৌহিদী জনতাকে সাথে নিয়ে শক্তভাবে প্রতিহত করা হবে।

উল্লেখ্য,আজ থেকে প্রায় ৩৫ বছর পূর্বে ঢাকার ধামরাই থেকে কোরবান আলী পাগল ওরফে কুটুম পাগল নামে এক ব্যক্তি এখানে আস্তানা গড়ে তোলেন,কোরবান আলীর এক মেয়ে বেদেনা (৪২)। যার এখনো কোন বিয়ে হয়নি,কোরবান আলী মারা যাবার পর থেকে এলাকার কিছু অসাধূ ব্যক্তিরা মিলে কোরবান আলী পাগলের কবরকে মাজার হিসাবে গড়ে তুলে সেখানে প্রতিবছর মেলা বসিয়ে রমরমা গাজাঁর আসর ও মাদক সেবনের একটি আস্তানা গড়ে তুলেছে। ফলে এলাকার যুবসমাজকে বিপদগামী করে দিচ্ছে।এলাকা বাসির দাবি বার বার নিষেধ করার পরেও তারা এই কাজ করে যাচ্ছে বিধায় মঙ্গলবার তৌহিদী জনতাকে সাথে নিয়ে এক বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে। যাতে করে আর কোন দিন যেন এখানে মেলা বসাতে না পারে সে জন্য সতর্ক করে দেওয়া হয়।

সখিপুর থানার এস আই বিজয় দেবনাথ বলেন,আমাদের কাছে তথ্য ছিল এখানে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।এলাকায় যাহাতে আইন শৃখংলা স্বাভাবিক থাকে সেই জন্য আমি ফোর্স নিয়ে উপস্থিত আছি,মেলা সর্ম্পকে জানতে চাওয়া হলে তিনি বলেন যে, মেলা বসানোর কোন অনুমতি ছিল না সেই জন্য আমরা মেলার কাজ বন্ধ করে দিয়েছি,মেলা কর্তৃপক্ষ যদি অনুমতি আনতে পারেন তখন অনুমতি সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বক্তব্য রাখেন মাওলানা ইয়াসিন সহ-সভাপতি টাঙ্গাইল কওমী ওলামা পরিষদ,মুফতি রফিকুল ইসলাম সাধারণ সম্পাদক সখিপুর কওমী ওলামা পরিষদ,আলহাজ্ব ইনছান আলী মাস্টার সভাপতি/সাধারণ সম্পাদক ইন্দারজানী পাবলিক উচ্চ বিদ্যালয়,আলহাজ্ব আব্দুছ ছাত্তার সহ-সভাপতি সখিপুর উপজেলা আওয়ামীলীগ,মুফতী আব্দুর রহিম ইমাম ও খতিব সাগরদিঘী শাহী জামে মসজিদ,মো বেলাল হোসেন এর নেতৃত্বে এই বিশাল বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে যোগদান করেন বাংলাদেশ খেলাফত মজলিশ এর টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মো.শহিদুল ইসলাম সহ সখিপুর উপজেলার নেতৃবৃন্দ,সমাবেশ শেষে মাজার প্রাঙ্গণে একটি মাদ্রাসা স্থাপনের ঘোষনা দেওয়া হয়, মোনাজাতের মধ্যে দিয়ে সমাবেশ শেষ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ