Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মার্কিন দূতাবাসের কাছে বোমাসদৃশ বস্তু উদ্ধার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ৮:০৪ পিএম

ঢাকার মার্কিন দূতাবাসের অ্যানেক্স ভবনের কাছে বোমাসদৃশ বস্তু পাওয়া গেছে। বুধবার বিকাল তিনটার দিকে দুই জন অজ্ঞাত লোক একটি কালো ব্যাগ অ্যানেক্স ভবনের কাছে রেখে যায়। সন্দেহজনক হওয়াতে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ওই ব্যাগটি উদ্ধার করেছে।
ডিএমপি গুলশান বিভাগের ডিসি কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানান, বুধবার বিকেলে দু’জন অজ্ঞাত লোক বোমা সদৃশ কোনো বস্তু ভবনের পাশে রেখে চলে যায়। পুলিশের বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে ওই প্যাকেট খোলে এর মধ্যে একটি ছুরি, কিছু বালু, কিছু তার এবং একটি ছোট ব্যাগ পায়। আতংক সৃষ্টি করার জন্য কোন চক্র এ কাজটি করেছে। জড়িতদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তবে ব্যাগের ভেতরে বিস্ফোরক জাতীয় কিছু পাওয়া যায়নি।বলে ডিসি কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানিয়েছেন।
পুলিশ সূত্রে এবং খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার বিকালের দিকে বারিধারায় মার্কিন দূতাবাসের পাশে ইনফরমেশন সেন্টারের এনেক্স বিল্ডিং সংলগ্ন চেকপোস্টে অজ্ঞাত দুই ব্যক্তি একটি কালো ব্যাগ হাতে দাঁড়িয়েছিলেন। দূতাবাসের নিজস্ব নিরাপত্তা কর্মকর্তারা তাদের দাঁড়িয়ে থাকার কারণ জানতে চাইলে অজ্ঞাত দুই ব্যক্তি সঙ্গে থাকা কালো ব্যাগটি রেখে দ্রেীড়ে চলে যায়। পরে দূতাবাসের নিরাপত্তা কর্মীরা বিষয়টি পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে বোম্ব ডিসপোজাল ইউনিটকে কল করে। একইসঙ্গে নিরাপত্তার জন্য এলাকাটি কর্ডন করে রাখে।
পুলিশ জানায়, বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে ব্যাগটি ডিসপোজাল করে। তবে ব্যাগের ভেতরে বিস্ফোরক জাতীয় কিছু পাওয়া যায়নি।
ডিএমপির বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. এলিন চৌধুরী বলেন, বোম্ব ডিসপোজাল ইউনিট আলামত নিয়ে গেছে। তারা পরীক্ষা-নীরিক্ষা করে দেখবে। এ বিষয়ে পুলিশ বাদী হয়ে একটি মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ