Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

বাটলার-মালানে হোয়াইটওয়াশ দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ফাফ দু প্লেসি, ফন ডার ডাসেনের ব্যাট বড় সংগ্রহ গড়েছিল দক্ষিণ আফ্রিকায়। দুশো ছুঁই ছুঁই তাদের সে প‚ঁজি অনায়াসেই যেন উড়িয়ে দিলেন জস বাটলার আর দাভিদ মালান। ফলে নিজ মাঠে হোয়াইটওয়াশ এড়াতে পারল না কুইন্টেন ডি ককের দল। গতপরশু রাতে কেপটাউনের নিউল্যান্ডসে আগে ব্যাট করে ১৯১ রান করেছিল স্বাগতিকরা। ১৪ বল আগেই সেই রান পেরিয়ে ৯ উইকেটে জিতেছে ইয়ন মরগ্যানের দল। আগের দুই টি-টোয়েন্টি জিতে সিরিজ নিশ্চিত করা ইংল্যান্ড শেষ ম্যাচে দেখালো যেন আরও দাপট।
বড় লক্ষ্য তাড়ায় ওপেনার জেসন রয়কে চতুর্থ ওভারে হারায় ইংল্যান্ড। আনরিক নরকিয়ার বলে এলবিডবিøউ হয়ে ফেরত যান ১৪ বলে ১৬ করা রয়। ওই একটাই বিপর্যয়। ইনিংসের বাকি পথে ইংলিশ ব্যাটসম্যানদের আর ভুগাতে পারেনি প্রোটিয়ারা। মাত্র ৮৪ বলে দুজনের ১৬৭ রানের অবিচ্ছিন্ন বিস্ফোরক জুটিতেই শেষ হয় ম্যাচ। বাটলার ৪৬ বলে ৩ চার, ৫ ছক্কায় করেন ৬৭। টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান মালান ৬৭ বলে ১১ চার, ৫ ছক্কায় অপরাজিত থাকেন ৯৯ রানে।
এর আগে ডি কক, টেম্বা বাভুমা, রেজা হ্যান্ড্রিকসের থিতু হয়ে ফেরার মিছিলে পথ হারাতে বসেছিল প্রোটিয়ারা। দু প্লেসে, ডার ডাসেন মিলে সামাল দেন পরিস্থিতি। ১২৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে পাইয়ে দেন বড় প‚ঁজি। দু প্লেসে ৩৭ বলে ৫২ আর ডসেন ৩২ বলেই করেন ৭৪ রান। তবু এই রানও হয়নি ম্যাচ জেতার জন্য যথেষ্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৩ জানুয়ারি, ২০২১
১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন