Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

ভরা গ্যালারিই পাচ্ছেন কোহলি-স্মিথরা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

দর্শকে প‚র্ণ গ্যালারির সামনে খেলা আয়োজনের অভিজ্ঞতা নিউ সাউথ ওয়েলসের আছেই। গত মাসে ব্রিসবেনে একটা রাগবি ম্যাচ হয়েছিল কুইন্সল্যান্ড আর নিউ সাউথ ওয়েলসের। সে ম্যাচে দর্শক হয়েছিল ৪৯ হাজার ১৫৫ জন। করোনা পৃথিবীতে আঘাত হানার পর কোনো ম্যাচে সবচেয়ে বেশি দর্শকের রেকর্ড সেটি। এই নিউ সাউথ ওয়েলসেই এবার ক্রিকেটও ফিরতে যাচ্ছে ভরা গ্যালারিতে।
এ মুহ‚র্তে অস্ট্রেলিয়া সফরে আছে বিরাট কোহলির ভারত। স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নারদের বিপক্ষে গতকালই তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি খেলেছে ভারত। আগামী ৮ ডিসেম্বর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচটি ভারত ও অস্ট্রেলিয়া খেলবে সিডনিতে। ৪৮ হাজার দর্শক ধারণ ক্ষমতার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শতভাগ দর্শক নেওয়ার অনুমতি এরই মধ্যে মিলে গেছে স্থানীয় প্রশাসনের কাছ থেকে।
করোনার মধ্যে এত দিন ম‚লত দর্শকশ‚ন্য স্টেডিয়ামেই খেলা হয়ে এসেছে। কিন্তু অস্ট্রেলিয়ায় ভারতের সিরিজ মাঠে দর্শক দেখেছে। যদিও সেটি কখনোই গ্যালারির শতভাগ প‚রণ করার অনুমতি পায়নি। তাহলে অস্ট্রেলিয়ার সবচেয়ে জনবহুল রাজ্য নিউ সাউথ ওয়েলসে কোহলি-স্মিথদের তৃতীয় টি-টোয়েন্টি ভরা গ্যালারির সামনে আয়োজনের অনুমতি এসেছে কেন? গত তিন সপ্তাহে সেখানে কোনো নতুন করোনা রোগী পাওয়া যায়নি!
গতকাল নিউ সাউথ ওয়েলস রাজ্যে স্টেডিয়ামগুলোয় শতভাগ দর্শক ধারণ ক্ষমতা প‚রণ করতে অনুমতি দেওয়ার ঘোষণা দেন রাজ্যপ্রধান গø্যাডিস বেরেইক্লিয়ান। সিদ্ধান্তে পক্ষে ব্যাখ্যায় তিনি বলে, ‘আমরা এখানে যেটা করতে চেয়েছি, সেটা হলো মানুষকে তাদের স্বাধীনতা ফিরিয়ে দেওয়া আর ব্যবসাগুলো আবার চাঙা করতে সাহায্য করা। তবে সবকিছু করার পাশাপাশি কোভিড থেকে নিরাপদ থাকার জন্য স্বাভাবিক নিয়মগুলোও মেনে চলতে হবে।’
সিডনি ক্রিকেট গ্রাউন্ডের ভরা গ্যালারির সামনে আগামী মঙ্গলবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি খেলবে ভারত-অস্ট্রেলিয়া। এর আগে ক্যানবেরার মানুকা ওভালে শুক্রবার প্রথম টি-টোয়েন্টি, সিডনিতেই রোববার দ্বিতীয় টি-টোয়েন্টি। তবে প্রথম দুই টি-টোয়েন্টিতে গ্যালারি অর্ধেক প‚র্ণ থাকবে। সেগুলোয় আগের সিদ্ধান্ত অনুযায়ী ৫০ শতাংশ গ্যালারির টিকিট বিক্রি করা হয়েছে। সংবাদ সংস্থা রয়টার্স জানাচ্ছে, এরই মধ্যে প্রথম দুই টি-টোয়েন্টির সব টিকিট বিক্রি হয়ে গেছে। জানুয়ারিতে চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থটিও সিডনিতেই।
দর্শক ধারণ ক্ষমতার বিধিনিষেধ তুলে দেওয়া অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা ক্রিকেট অস্ট্রেলিয়ারও (সিএ) বেশ খুশি হওয়ার কথা। গত অক্টোবরে সিএ জানিয়েছিল, বিভিন্ন টুর্নামেন্টে করোনার কারণে দর্শকের সংখ্যায় সীমা আরোপ আর জৈব সুরক্ষাবলয় নিশ্চিত করতে গিয়ে তাদের ২০২১ সালে ১২০ মিলিয়ন বা ১২ কোটি অস্ট্রেলিয়ান ডলার ক্ষতি গুনতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৩ জানুয়ারি, ২০২১
১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন