Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রামে এক যুগ আগে কিশোরীকে ধর্ষণের দায়ে মো. সাদ্দাম হোসেন (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মশিউর রহমান খান এ আদেশ দেন। সাদ্দাম হোসেন নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা আশরাফ আলী রোডের আবুল কাশেমের ছেলে।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি জেসমিন আক্তার বলেন, ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদন্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। আসামি সাদ্দাম ঘটনার পর থেকেই পলাতক। মামলার এজাহারে বলা হয়, ২০০৮ সালের ৭ ফেব্রুয়ারি রাতে পাশের বাসার কিশোরীকে (১৪) কৌশলে নিজ ঘরে ঢেকে নিয়ে ধর্ষণ করে সাদ্দাম। এ ঘটনায় ওই বছরের ১১ ফেব্রুয়ারি কিশোরীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধীত ২০০৩) এর ৯ (১) ধারায় সাদ্দামকে আসামি করে মামলা করেন। ২০০৮ সালের ২৭ মার্চ অভিযোগপত্র দেয় পুলিশ। ওই বছরের ৪ নভেম্বর সাদ্দামের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলায় ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ