Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

অধ্যাপিকা নাজমা রহমানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিশিষ্ট শিক্ষাবিদ, রাজনীতিক, সংস্কৃতিসেবী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক অধ্যাপিকা নাজমা রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। গতকাল শনিবার এক শোকবার্তায় তিনি নাজমা রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।
শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, মরহুমা নাজমা রহমান ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে মানবহিতকর বহুমাত্রিক কর্মকা-ের সাথে সম্পৃক্ত ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করার পর সামরিক শাসনের বিরুদ্ধে প্রবল প্রতিবাদী ভূমিকা পালন করেন। তিনি বিভিন্ন সময়ে সামরিক স্বৈরশাসনের বিরুদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে কারাভোগ করেছেন, অত্যাচার ও নির্যাতন সহ্য করেছেন।
তিনি বলেন, নাজমা রহমানের মৃত্যুতে আওয়ামী লীগ এক অনন্য সাধারণ রাজনৈতিক গুণের অধিকারিণীকে হারালো। তিনি সারাজীবন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে আত্মনিয়োগ করেন। তিনি একজন অসাধারণ বাগ্মী ও দক্ষ সংগঠক ছিলেন।
বিবৃতিতে শেখ হাসিনা নাজমার রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।
উল্লেখ্য, শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের আরিজোয়ানা শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাজমা রহমান ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি ২ কন্যাসহ অসংখ্য নাতি-নাতনী, আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যাপিকা নাজমা রহমানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
আরও পড়ুন