Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

৬ দিনে ৮ জনের লাশ উদ্ধার

চট্টগ্রামে সাগরপাড়-সড়ক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রামে প্রতিদিনই লাশ উদ্ধারের ঘটনা ঘটছে। সাগরপাড়, সড়ক-মহাসড়ক, খালে-জঙ্গলে মিলছে লাশ। গত ছয় দিনে মহানগরী ও জেলায় দুই নবজাতকসহ ৮ জনের লাশ উদ্ধার হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজন গুপ্ত হত্যার শিকার। কয়েকজনের পরিচয় না পাওয়ায় খুনের রহস্য উদ্ঘাটনও কঠিন হয়ে পড়েছে। 

জানা যায়, সর্বশেষ গতকাল বুধবার নগরীর ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া জোর ডেবারপাড় থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে আনুমানিক ৪৫ বছর বয়সী ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। গত সোমবার একই থানার দেওয়ানহাট ওভারব্রিজের নিচ থেকে অজ্ঞাতনামা ৬০ বছর বয়সী এক পুরুষের লাশ উদ্ধার করা হয়। রেললাইনের পাশে অচেতন অবস্থায় পড়েছিলেন তিনি। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। এদিকে, গত রোববার পুলিশ সাতকানিয়া উপজেলার চরতী এলাকায় মো. ইকবাল হোসেন (২২) নামে এক যুবকের লাশ উদ্ধার করে। একইদিন নগরীর আকবরশাহ থানার লতিফপুর কালিরহাট এলাকা থেকে তানজিলা আক্তার (১৩) নামে এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তানজিলা ওই এলাকার মো. হেলালের মেয়ে।
শনিবার নগরীর বন্দর থানার আনন্দবাজার বেড়িবাঁধের ঝাউবাগান এলাকা থেকে অজ্ঞাতনামা এক যুবকের গলা কাটা লাশ উদ্ধার করা হয়। বেগুনি রঙের ফুলহাতা শার্ট ও লুঙ্গি পরা যুবককে হত্যার পর সেখানে লাশ ফেলে যাওয়া হয়। একইদিন বন্দর থানার নিমতলা এলাকায় শুটকির দোকানের পাশের খালে ফেলে দেয়া কার্টন থেকে দুই নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। একশ মিটার দূরে দুটি কার্টনে ভরা লাশ দুটি উদ্ধার করে পুলিশ। জন্মের পর তাদের হত্যা করে লাশ ফেলে দেয়া হয়। এর আগে শুক্রবার চন্দনাইশে দোহাজারী পৌরসভার দিয়াকুল আশ্রায়ণ প্রকল্প এলাকায় গৃহবধূ রুবি আকতারের (২২) লাশ উদ্ধার করে পুলিশ। তার পরিবারের দাবি শ্বশুর বাড়ির লোকজন তাকে পিটিয়ে হত্যা করেছে। তবে শ্বশুর বাড়ির লোকজন দাবি করেন রুবি আত্মহত্যা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাগরপাড়-সড়ক

৩ ডিসেম্বর, ২০২০
আরও পড়ুন