Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সংসদ নির্বাচনে বিরোধীদল বিজয়ী হলে পদত্যাগ করব : মাদুরো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৪:১৪ এএম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যদি বিরোধীদল বিজয়ী হয় তাহলে পদত্যাগ করবেন বলেই ঘোষণা দিয়েছেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। তিনি বলেন, “যদি আমরা বিজয়ী হই তাহলে আমরা সামনে এগিয়ে যাব। কিন্তু যদি বিরোধীদল বিজয়ী হয় তাহলে আমি পদত্যাগ করবো। সুতরাং আমার ভাগ্য এখন জনগণের হাতে।”
সম্প্রতি দেশটির জাতীয় টেলিভিশন চ্যানেলের মাধ্যমে দেয়া এক ভাষণে এসব কথা বলেছেন নিকোলাস মাদুরো এবং রুশ বার্তাসংস্থা স্পুৎনিক আজ (বুধবার) তার এ বক্তব্য তুলে ধরেছে।
আগামী রেবাবার (৬ ডিসেম্বর) ভেনিজুয়েলায় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দেশটির ১০৭টি রাজনৈতিক দল ও এসোসিয়েশন এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। যদিও বিরোধী গুরুত্বপূর্ণ নেতা হুয়ান গুয়াইডো ইতোমধ্যেই আসন্ন এই নির্বাচন বয়কট করেছেন। তবে তার দল ছাড়াও নির্বাচনে অংশ নিচ্ছে বহুসংখ্যক বিরোধী শক্তি। এমনকি গুয়াইডোর নিজের রাজনৈতিক জোটের বেশকিছু সদস্যও এ নির্বাচনে অংশ নেবেন।
২০১৯ সালের জানুয়ারি মাস গুয়াইডো নিজেকে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট ঘোষণা করেছিলেন। তার এ ঘোষণার পেছনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি সমর্থন ছিল। কিন্তু গুয়াইডোর প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা দখলের সে প্রচেষ্টা সফল হয় নি।
সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেনেজুয়েলা


আরও
আরও পড়ুন