Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মৃত স্বামীর রেখে যাওয়া লটারিতে সাড়ে ৫ কোটি টাকা জিতলেন মহিলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১১:১৮ এএম

প্রায় ২০ বছর পূর্বে স্বামী মারা গেছেন। কিন্তু তাঁর রেখে যাওয়া একটা লটারি নম্বর এত দিন পর কয়েক কোটি টাকা পাইয়ে দিল স্ত্রীকে। মৃত স্বামীর রেখে যাওয়া নম্বর মিলিয়ে প্রায় সাড়ে ৫ কোটি টাকার লটারি জিতলেন অস্ট্রেলিয়ার এক মহিলা।
দক্ষিণ অস্ট্রেলিয়ার বাসিন্দা ওই মহিলা জানিয়েছেন, তিনি ৩০ নভেম্বরের একটি সাপ্তাহিক লটারির টিকিট কেটেছিলেন। তিনি যখন লটারির দোকানে রেজাল্ট দেখতে যান তখন সেখানে তাঁকে বলা হয়, লটারিতে জেতা পুরস্কারের টাকা তাঁকে দেওয়া সম্ভব নয়। ওই মহিলা বুঝতেই পারেননি, কেন তাঁকে টাকা দেওয়া হবে না। পরে তিনি সামনের অন্য এক দোকান থেকে খবরের কাগজ কেনেন। সেখানে তিনি দেখেন, কয়েক কোটি টাকা জিতে গিয়েছে তাঁর কাটা লটারির নম্বর।
আসলে ওই টাকার পরিমাণটা এতটাই বেশি ছিল যে, স্থানীয় লটারির দোকান থেকে তা মহিলাকে দেওয়া সম্ভব ছিল না। তাঁর কাটা টিকিটে তিনি জিতে গিয়েছিলেন প্রায় সাড়ে ৫ কোটি টাকা। ফলে এই বিশাল অঙ্কের টাকা ওই মহিলাকে ছোট দোকানটি থেকে দেওয়া সম্ভব ছিল না।
যে নম্বরে ওই মহিলা লটারি জিতেছেন সেটি তাঁর নিজের বেছে নেওয়া নয়। এটি তাঁর স্বামী নিজেই তৈরি করেছিলেন। প্রায় ২০ বছর ধরে ওই মহিলা সেই নম্বরেই নিয়মিত টিকিট কেটে চলেছেন। তাঁর বিশ্বাস ছিল, একদিন না একদিন এই নম্বরে বড় অঙ্কের টাকা জিতবেন। হলও তাই।
মহিলা জানিয়েছেন, এই টাকায় তিনি বাড়ির চার দিকের বেড়াটি ভাল করে তৈরি করবেন। আর অবশিষ্ট টাকার বেশির ভাগটাই দুই ছেলে ও তাদের পরিবারের মধ্যে ভাগ করে দেবেন। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া

১৬ জানুয়ারি, ২০২১
২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ