Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জাফরুল্লাহ খানের ইন্তেকাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:১০ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মির জাফরুল্লাহ খান জামালি মারা গিয়েছেন। গতকাল বুধবার (২ নভেম্বর) সন্ধায় রাওলপিন্ডির একটি হাসপাতালে মারা যান। সানা জামালি এ খবর নিশ্চিত করেছেন। খবর জিও নিউজের।
গত সপ্তাহে অসুস্থতা বেড়ে যাওয়ায় জামালিকে রাওয়ালপিন্ডির সশস্ত্র বাহিনীর হাসাপাতালে নেওয়া হয়। শেষ গত কয়েক দিন তাঁকে করোনারি কেয়ার ইউনিটের ভ্যান্টিলেটরে রাখা হয়।
জাফরুল্লাহ খান জামালির ভাতিজি সানা জামালি জানান, বেশ কদিন যাবত তিনি রাওয়ালপিন্ডির সশস্ত্র বাহিনীর কার্ডিওলজি বিভাগে চিকিৎসা গ্রহণ করছিলেন।
১৯৪৪ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। নাসিরাবাদ জেলার রোজান এলাকায় তিনি বেড়ে ওঠেন। ১৯৭০ সালে রাজনৈতিক জীবন শুরু করেন তিনি। ১৯৭৭ সালে বেলুচিস্তান থেকে নির্বাচন করে সাংসদ নির্বাচিত হন। ২০০২ সালে তিনি পাকিস্তানের ১৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন। বেলুচিস্তানের একমাত্র নির্বাচিত প্রধামন্ত্রী ছিলেন তিনি। তাছাড়া তিনি পাকিস্তান হকি ফেডারেশনের (পিএফএফ) সভাপতিও ছিলেন। সূত্র : জিও নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ