Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

শেরপুর পৌরসভার দলীয় মেয়র প্রার্থীর তালিকা করতে তৃণমূলের ভোট চলছে

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১:৪৬ পিএম

ময়মনসিংহ বিভাগরে সবচেয়ে প্রাচীনতম শেরপুর পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়নের প্যানেল করে কেন্দ্রে পাঠানোর জন্য আজ বেলা ১১টা থকে শেরপুর জিকে পাইলট উচ্চ বিদ্যালয়ে তৃণমূল ভোট শুরু হয়েছে। এতে শেরপুর শহর আওয়ামীলীগের নির্বাহী কমিটির সকল সদস্য, পৌর এলাকায় অবস্থানরত জেলা ও শেরপুর সদর উপজেলা আওয়ামীলীগের নেতারা ভোট দিতে পারবেন। মোট ১০৯ জন ভোটার এতে ভোট প্রদান করছে।

দলীয় সূত্রে জানাযায়, সম্প্রতি শেরপুর জেলা আওয়ামীলীগের এক সভায় দলীয় ৫ মনোনয়ন প্রত্যাশীকে সমঝোতায় আনার জন্য ১২ সদস্যের কমিটি করে দেয়া হয়। এতে তারা সমঝোতা পৌছতে ব্যর্থ হন। পরে তৃণমূলের ভোটের মাধ্যমে প্রাপ্ত ভোটের ফলাফলের ভিত্তিতে ক্রমানুসারে ৫ জনের নামই কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়। পরে কেন্দ্রই ঠিক করবে কাকে মনোনয়ন দিবে। এ প্রেক্ষিতেই আজ ৩ডিসেম্বর ভোট গ্রহণ করা হচ্ছে। এনিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা ও উত্তেজনা বিরাজ করছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা মূলক ব্যবস্থা।

জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামীরীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো: আতিউর রহমান আতিক সার্বক্ষনিক পর্যবেক্ষন করছেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল। নির্বাচন কমিশনার হিসেবে আছেন আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য খোরসেদুজ্জামান ও সহসভাপতি খন্দকার নজরুল ইসলাম। প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন শহর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আবুল কাশেম, সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত।

এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল বলেন, আমরা স্বচ্ছতার মাধ্যমে প্রার্থীর তালিকা করছি। যা দৃষ্টান্ত হয়ে থাকবে। আশা করি সবাই দলের মতামত ও সিদ্ধান্তকে সর্বোচ্চ সম্মান প্রদর্শন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন