Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নওয়াজ শরীফকে দেশ ত্যাগ করতে বলেছে যুক্তরাজ্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৩:৪৫ পিএম

পাকিস্তানে দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে দেশত্যাগ করতে বলেছে যুক্তরাজ্যের কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রী ইমরান খানের জবাবদিহিতা ও অভ্যন্তরীণ বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার মির্জা শাহজাদ আকবর বুধবার এই তথ্য জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক যোগাযোগ বিষয়ক বিশেষ সহকারী শাহবাজ গিলের সাথে ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে মির্জা শাহজাদ বলেন, পাকিস্তান যুক্তরাজ্যকে নওয়াজ শরীফের ভিসা বাতিল করার জন্য একটি চিঠি দিয়েছে, যা তার কাছ থেকে মুচলেকা নেয়ার পরে তার চিকিৎসার জন্য জারি করা হয়েছিল। সেই ছয় মাসের ভিসা এখনও যুক্তরাজ্যের দ্বারা বাড়ানো হয়নি। এর মধ্যে নওয়াজকে নির্বাসন দেয়ার জন্য যুক্তরাজ্যের সাথে আলোচনাও অব্যাহত ছিল। তিনি আরও বলেন, মুতাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) সাবেক প্রধান আলতাফ হুসেনকে যুক্তরাজ্য থেকে নির্বাসন দেয়ার জন্য শেষ দুটি সরকার চেষ্টা করেনি। মির্জা শাহজাদ জানান, বিবিসির সাম্প্রতিক সাক্ষাত্কারে পিএমএল (এন) নেতা ও সাবেক অর্থমন্ত্রী ইসহাক দারে আসল রূপ উন্মোচিত হয়েছে। সাক্ষাত্কারে স্পষ্ট হয়েছে যে, দার পলাতক কেন এবং আদালতে হাজিরা কেন দেননি। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন