Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

আল্লাহর প্রতি বিশ্বাস , নিজের উপর আস্থা রাখুন ও ভোটারের উপর মতামত ছেড়ে দিতে হবে - গাইবান্ধা নির্বাচন কমিশনার

গাইবান্ধা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৪:১০ পিএম

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন - উৎসব মুখর পরিবেশে পৌর নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে । আল্লাহর প্রতি বিশ্বাস , নিজের উপর আস্থা রাখুন ও ভোটারের উপর মতামত ছেড়ে দিতে হবে । ভোটারদের কেন্দ্রে আনা ব্যাপারে প্রার্থীদের আগ্রহ সৃষ্টি করতে হবে। তবেই গনতন্ত্রের প্রাতিষ্ঠানিক রুপ লাভ করবে।
তিনি বলেন – ধর্য্য ও সহিষ্ণুতা দেখান , সঠিক পথে জয়ের আনন্দ রয়েছে, বল প্রয়োগে জয়ের কোন আনন্দ নেই । নিজের যোগ্যতা ও ভোটারের মন জয় করে জয়ী হতে হবে। প্রাথীদের মধ্যে উওেজনা থাকে । কিন্তু যারা ভোট গ্রহন করেন – তারা আইনের মাধ্যমেই নির্বাচনের কাজ সম্পন্ন করেন।
তিনি গতকাল বৃহস্পতিবার গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পলাশবড়ি পৌর নির্বাচন সুষ্ঠ ভাবে করার লক্ষ্যে নির্বাচনের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা , আইনশৃঙ্খলা বাহিনী ও মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রাথীগনের সাথে মত বিনিময় সভায় এ কথা বলেন। এ সময় জেলা প্রশাসক মো. আবদুল মতিন , পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম , নির্বাচন কমিশনের রংপুর নির্বাচন আঞ্চলিক কর্মকর্তা সরকার আশরাফুল আলম ,জেলা নির্বাচন কমিশনার আবদুল মোওালিব সহ অন্যান্য কর্মকর্তাগন ।

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেন - পলাশবড়ি পৌর নির্বাচন সুষ্ঠ ভাবে করার লক্ষ্যে ইভিএম এ ভোট গ্রহন করা হবে । তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ও আচরন বিধি মেনে চলার আহবান জানান।

উল্লেখ্য নতুন পৌরসভা প্রতিষ্ঠার পর গাইবান্ধা পলাশবাড়ি নির্বাচন ১৮ বছর পর প্রথমবারের মতো ১০ ডিসেম্বও অনুষ্ঠিত হবে । এতে মেয়রপদে ৬ জন , মহিলা সংরক্ষিত আসনে ৮ জন, কাউন্সিলর পদে ৮৮ জন প্রতিদ্বন্দীতা করছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতবিনিময় সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ